ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

মঈনের রেকর্ড গড়া ফিফটিতে বৃথা গেল ট্রিস্টান ঝড়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০২২ ২০:৪১

৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন ট্রিস্টান স্টাবস। গেটি ইমেজ ৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন ট্রিস্টান স্টাবস। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ব্রিস্টলে রান বন্যার প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয় তুলে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। মঈন আলীর দ্রুততম হাফ সেঞ্চুরি ও জনি বেয়ারেস্টোর ১০ রানের জন্য সেঞ্চুরি মিসের দিনে, আগে ব্যাট করে স্বাগতিকরা গড়ে ২৩৪ রানের পাহাড়। জবাবে ট্রিস্টান স্টাবসের ঝড়ে পাল্টা আক্রমণ করে দক্ষিণ আফ্রিকা। তবে লক্ষ্যটা প্রায় ধরাছোঁয়ার বাইরে থাকায়, শেষ অব্ধি পেরে উঠেনি সফরকারীরা। থামে ১৯৩ রানে। ৪১ রানের জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

ইংল্যান্ডের রান পাহাড় টপকাতে নেমে, ইনিংসের শুরুতেই দক্ষিণ আফ্রিকা হারায় কুইন্টন ডি কক ও ৬ বছর পর দলে ফেরা রাইলি রুশোর উইকেট। রিচ টপলির শিকার হয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরেন এই দু'জন। এরপর প্রোটিয়াদের হাল ধরেন ওপেনার রিজা হেনড্রিকস ও ক্লাসেন। তৃতীয় উইকেটে এই দু'জন গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২০ রান করা ক্লাসেনকে ফিরিয়ে সফরকারী শিবিরে আঘাত হানেন আদিল রশিদ। 

কিন্তু দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন হেনড্রিকস। এরপর এই ওপেনারকে ফেরান মঈন আলী। ৯ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলে ফিরেন হেনড্রিকস। পঞ্চম উইকেটে ট্রিস্টানকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন কাপ্তান মিলার। ৮ রান করা মিলারকে ফেরান রশিদ, অন্যপ্রান্তে ঝড় তোলেন ট্রিস্টান। মাত্র ১৯ বলেই এই তারকা ব্যাটার তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর অন্যদের খুব একটা সঙ্গ না পাওয়ায়, ইংল্যান্ডের অসম্ভব লক্ষ্যটা তাড়া আর করতে পারেননি ট্রিস্টান। শেষ পর্যন্ত ২ চার ও ৮ ছক্কায় ২৮ বলে ৭২ রানে থামে ট্রিস্টান ঝড়, দক্ষিণ আফ্রিকাও তুলতে পারেনি ১৯৩ রানের বেশি।

ফলে ৪১ রানের দুর্দান্ত জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা। দলটির পক্ষে তিনটি উইকেট নেন গ্লেসন। দুইটি করে উইকেট নেন রিচ টপলি ও আদিল রশিদ। 

এর আগে টস হেরে ব্যাট করে জনি বেয়ারেস্টো ও মঈন আলীর হাফ সেঞ্চুরিতে, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ৩ চার ও ৮ ছক্কায় ৫৩ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রান করেন জনি বেয়ারেস্টো। এছাড়া ইংল্যান্ডের টি-টোয়েন্টি ইতিহাসে দ্রুততম হাফ সেঞ্চুরির (১৬ বলে) রেকর্ড গড়ার দিনে মঈন আলী করেন ৫২ রান। মালানের ব্যাট থেকে আসে ৪৩ রান৷ দক্ষিণ আফ্রিকার পক্ষে লুঙ্গির শিকার ৫ উইকেট। 

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷