ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

‘ক্রিকেটের মক্কা’ লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ জুলাই ২০২২ ০০:৪৫

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। ফাইল ছবি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগামী দুই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে। গতকাল (মঙ্গলবার) আইসিসির বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালও অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লর্ডসে। তবে কোভিটের দাপটে পরবর্তীতে ভারত- নিউজিল্যান্ডের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল সাউদাম্পটনে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রে লড়ছে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষ নয় দল। চলতি আসর ও পরবর্তী আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০২৩ ও ২০২৫ এর জুনে। এদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠার দৌড়ে সবার চেয়ে এগিয়ে টেবিলের প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানও লড়েছে এই দৌড়ে।

টানা হারে ফাইনালের রেস থেকে ছিটকে গেছে ইংলিশরা। নয় দলের মধ্যে বেন স্টোকসের দলের অবস্থান এখন সাতে। এদিকে চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের দুই ফাইনালিস্টকে পেতে অপেক্ষা করতে হবে অন্তত আগামী বছরের মে মাস পর্যন্ত। 

একইসঙ্গে আইসিসিতে পুরুষদের ক্রিকেট কমিটিতে এলেন কিংবদন্তি ভারতীয় তারকা ভিভিএস লক্ষ্মণ ও কিউই কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টরিও। এছাড়া সাবেক লঙ্কান তারকা মাহেলা জয়বর্ধনের সঙ্গে ক্রিকেট কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে সাবেক ক্যারিবিয়ান অলরাউন্ডার রজার হার্পারকেও। যার নেতৃত্বে থাকবেন সৌরভ গাঙ্গুলি। আইসিসির বার্ষিক সভায় গতকাল এই সিদ্ধান্তসমূহও হয়েছে গৃহীত।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷