ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বিধ্বংসী প্যাটেলে, সিরিজ হার উইন্ডিজের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২২ ২০:৫৯

২ বল হাতে রেখে সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ ২ বল হাতে রেখে সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই ভারতের রান পাহাড় টপকাতে গিয়ে, তীরে এসে তরী ডোবায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ত্রিনিদাদের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও হয়েছে রান উৎসব। তবে এবার ক্যারিবীয়দের রানের পাহাড় টপকে, অক্ষর প্যাটেলের বিধ্বংসী হাফ সেঞ্চুরিতে দুর্দান্ত জয় তুলে নেয় ভারত। ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই জিতে নিলো সফরকারীরা।

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে এদিন শাই হোপের সেঞ্চুরিতে ৩১১ রানের পাহাড় গড়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জবাবে শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসনের হাফ সেঞ্চুরিতে লড়াইয়ে ছিল ভারত। শেষ দিকে অক্ষর প্যাটেলের দুর্দান্ত ফিনিশিংয়ে ২ বল ও ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সফরকারীরা।

ক্যারিবীয়দের করা ৩১১ রানের পাহাড় ডিঙাতে গিয়ে, শুরুতেই অধিনায়ক শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। দলীয় ৪৮ রানের মাথায় ১৩ রানে ফিরেন এই ওপেনার। এরপর ভারতীয় শিবিরে জোড়া আঘাত হানেন কাইল মায়ার্স। তাতেই কাটা পড়েন ৪৩ রান করা শুভমান গিল ও ৯ রান করা সূর্যকুমার যাদব। তিন উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়া ভারতকে পথ দেখায় শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসনের ব্যাট।

চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন আইয়ার। ব্যাক্তিগত ৬৩ রান করা আইয়ারকে ফিরিয়ে জোসেফ ভাঙেন, স্যামসনের সঙ্গে ৯৯ রানের জুটি। এরপর দীপক হুডাকে নিয়ে দলীয় দুইশ পূর্ণ করেন সঞ্জু স্যামসন। হাফ সেঞ্চুরিও তুলে নেন তিনি। তবে এরপরেই রান আউটে কাটা পড়েন স্যামসন।

এরপর অক্ষর প্যাটেলকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন দীপক হুডা। ৩৩ রান করা হুডার বিদায়ে চাপে পড়ে ভারত। শেষ দিকে লোয়ারঅর্ডারের ব্যাটারদের নিয়ে লড়াই চান প্যাটেল। তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। তাতেই জয়টা সহজ হয়ে যায় ভারতের জন্য। শেষ পর্যন্ত ২ বল ও ২ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সফরকারীরা। ৩ চার ও ৫ ছক্কায় ৩৫ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা অক্ষর প্যাটেল।

এর আগে টস জিতে ব্যাট করে, শততম ওয়ানডে খেলতে নামা শাই হোপের সেঞ্চুরিতে ৩১২ রানের পাহাড় গড়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৮ চার ও ৩ ছক্কায় ১৩৫ বলে ১১৫ রানের ইনিংস খেলেন হোপ। ৭৭ বলে ৭৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক নিকোলাস পুরান। ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন ওপেনার কাইল মায়ার্স। শামরাহ ব্রুকসের ব্যাট থেকে আসে ৩৫ রান। ভারতের পক্ষে তিন উইকেট নেন শার্দুল ঠাকুর।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷