ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানের নতুন হেড কোচ ট্রট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২ ০৫:১২

জোনাথান ট্রট। ছবি সংগৃহীত জোনাথান ট্রট। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নতুন করে হেড কোচ নিয়োগ দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ইংলিশ কিংবদন্তি গ্রাহাম থর্পের অসুস্থতার কারন আরেক ইংলিশ জোনাথান ট্রটকে দেওয়া হয়েছে দায়িত্ব।আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে তার অ্যাসাইনমেন্ট।

ইংল্যান্ডের ব্যাটিং কোচ এবং গেলবছর বিশ্বকাপে স্টকল্যান্ডের পরামর্শক হিসেবে কাজ করলেও এর আগে আন্তর্জাতিক পর্যায়ে কোন দলের প্রধান কোচ হিসেবে কাজ করেননি ৪১ বছর বয়সী ট্রট।

কোচ হিসেবে নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ট্রট বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে চমকপ্রদ এক দলের দায়িত্ব নিতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমি বিশ্বাস করি, আফগানিস্তান দেখিয়েছে তারা প্রতিভার ভাণ্ডার। নিজেদের স্টাইল এবং প্যাশন দিয়ে তারা অনেক খেলোয়াড় তৈরি করেছে। এই দলটির সঙ্গে কাজ করতে তর সইছে না আমার।’

ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে দারুণ এক সময় কাটিয়েছিলেন তিনি। ৫২ টেস্টে সংগ্রহ ছিল ৩৮৩৫ রান। এছাড়াও ২০১০-১১ অ্যাশেজজয়ী দলের অন্যতম সেরা পারফরমার ছিলেন ট্রট।

নিজের ক্যারিয়ারের শেষদিকে এসে এক প্রকার মানসিক অবসাদে পরেছিলেন তিনি। যার কারনে বাধ্য হয়ে বিরতি দিয়েছিলেন খেলায়। ২০১৫ আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছিলেন আফগানিস্তানের এই হেড কোচ। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷