ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না চাতারা-মুজারাবানি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২ ০০:৫৩

চোটের কারণে বাংলাদেশ সিরিজ খেলা হচ্ছে না তাদের। ফাইল ছবি চোটের কারণে বাংলাদেশ সিরিজ খেলা হচ্ছে না তাদের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি মাসের শেষ সপ্তাহে ঘরের মাটিতে বাংলাদেশ দলকে আতিথ্য দিবে জিম্বাবুয়ে ক্রিকেট। তবে আসন্ন এই সিরিজের আগে বড় ধাক্কা খেয়েছে স্বাগতিকরা। চোটে পড়ে বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না দলটির তারকা পেসার ব্লেসিং মুজারাবানির। এছাড়া অভিজ্ঞ আরেক পেসার টেন্ডাই চাতারাও ছিটকে গেছেন দীর্ঘসময়ের জন্য।

গত সপ্তাহেই বুলাওয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাচাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবুয়ে। যদিও নেদারল্যান্ডসের বিপক্ষে ফাইনালে খেলা হয়নি মুজারাবানির। টুর্নামেন্টের সেমিফাইনালে পাপুয়া নিউগিনির বিপক্ষে পেশিতে চোট পান এই পেসার। যার কারণে অন্তত পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। তাই বাংলাদেশ সিরিজ ত বটেই, ভারত সিরিজেও এই পেসারের খেলা হয়ে পড়েছে অনিশ্চিত। 

অন্যদিকে আগেই চোটে পড়েছেন অভিজ্ঞ পেসার টেন্ডাই চাতারা। পুরোপুরি সেরে উঠতে এই পেসারকে অন্তত আট সপ্তাহ থাকতে হবে মাঠের বাইরে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই পেসারের মাঠে নামা হয়ে পড়েছে খুবই ক্ষীণ। জিম্বাবুয়ের হেড কোচ ডেভিড হাউটন এই খবরটি নিশ্চিত করেছেন।

এই প্রসঙ্গে হাউটন বলেন, ‘ব্লেসিংকে (মুজারাবানি) চার বা পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে। আর চাতারা (টেন্ডাই) বিশ্বকাপের আগে সেরে উঠলে আমরা ভাগ্যবান মনে করবো। ওদের না থাকায় তরুণদের জন্য একটা সুযোগ (আসন্ন বাংলাদেশ ও ভারত সিরিজে) তৈরি হয়েছে।’

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজে বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই ও ২ আগস্ট। ৫ আগস্ট থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।আগামী ৭ আগস্ট ও ১০ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷