ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলিকে ফর্মে ফেরাতে জিম্বাবুয়ে সিরিজে পাঠাবে বিসিসিআই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জুলাই ২০২২ ২০:১৩

বিরাট কোহলি। ছবি সংগৃহীত বিরাট কোহলি। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ একটা সময় যে ব্যাটারের কাছে শতক ছিল ম্যাচের ব্যাপার মাত্র সেই ব্যাটার একটা শতকের অপেক্ষায় রয়েছে তিন বছর ধরে। এক লাইনে অনেকের কাছে পরিস্কার কোন খেলোয়াড়ের কথা বলা হচ্ছে। তবুও সকলের জন্যই বলা শ্রেয়। বলা হচ্ছে ভারতীয় তারকা বিরাট কোহলির কথা। অফ ফর্মে পড়ে বিশ্রামের আবেদন করলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের চাওয়া কোহলি সব ম্যাচই খেলুক। সেই অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষেও খেলতে হবে একাদশে। 

বিসিসিআই এর নির্বাচকরাই বলছে, সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে কোহলির ফর্মে ফেরাতে হলে সেই দুই সিরিজ খেলা উচিত তার। কোহলিকে ফর্মে ফেরাতে তাকে খেলাতে হবে সব ম্যাচ। বিরতি দিলেই যে সে ফর্মে ফিরবে তা ঠিকভাবে বলা যাচ্ছে না। বরং তাকে সামনের সিরিজগুলো খেলালে চলতি বছরের এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার ফর্ম ফিরে আসবে।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির সেরাটা দেখতে চান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার কিংবদন্তি মনে করেন, এমন বিরাটকে দেখতে চান না তিনি। বিশ্বকাপে ভারতকে জেতাতে বড় ভূমিকা পালন করতে পারেন বিরাট কোহলি। কিন্তু তার আগে তাকে ফিরতে হবে ফর্মে। কোহলিকে এ মুহূর্তে যতটা স্বাচ্ছন্দ্যে রাখা যাবে, তত ভালো হবে বলে মনে করেন পন্টিং।

এদিকে অনেকেই ভাবছেন কোহলির সময় ফুরিয়ে এসেছে। তিনি আর আগের ফর্মে ফিরতে পারবেন না। যার ফলে এমনও হতে পারে, বিশ্বকাপে তার স্থানে অন্য কেউও দলে সুযোগ পেতে পারেন। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার বলেছেন, কোহলির সঙ্গে ২০ মিনিট সময় পেলে তিনি সারতে পারতেন কোহলির ফর্মহীনতার রোগ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷