ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

কোহলির উপর বেজায় চটেছেন কপিল দেব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুলাই ২০২২ ২১:৩৭

বিরাট কোহলি ও কপিল দেব। ফাইল ছবি বিরাট কোহলি ও কপিল দেব। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলি, প্রতিনিয়ত যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। ব্যর্থতার বলয় ভাঙতে কোনভাবেই পারছে না সাবেক এই ভারতীয় অধিনায়ক। তাই স্বাভাবিকভাবেই সাবেক ভারতীয় ক্রিকেটাররা, বিরাট কোহলির সমালোচনায় মুখর। অবশ্য এসবে খুব একটা কান দিচ্ছেন না কোহলি। কিন্তু দিনশেষে ব্যাট হাতেও বিরাট দিতেও পারছে না সমালোচনার জবাবটা।

ব্যাট হাতে বিরাটের সবশেষ শতকটা এসেছে বছর তিন আগে। এরপর সেঞ্চুরি ত দূরেই থাকুক, রান করতেই যেন ভুলে গেছেন তিনি। এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্টেও ব্যাট হাতে বিরাট কোহলি ছিলেন নিজের ছায়া হয়ে। তাতেই ফের সমালোচনায় বিদ্ধ হলেন তিনি। এবার স্বয়ং ভারতের কিংবদন্তি তারকা কপিল দেব চটেছেন বিরাট কোহলির উপর। 

বিশ্বকাপজয়ী সাবেক এই ভারতীয় অধিনায়ক মনে করেন, যদি ফর্মে থাকা অভিজ্ঞ ক্রিকেটারদের ভারতীয় টিম ম্যানেজমেন্ট যদি সঠিক ও যথেষ্ঠ সুযোগ না দেয়, তাহলে তাদের প্রতি অন্যায় করা হবে। তিনি উদাহরণ হিসেবে টেনে এনেছেন এজনাস্টনে ভারতের একাদশ থেকে বাদ পড়া তারকা অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিনকে।

তিনি বলেন, ‘আপনি যদি টেস্টের দ্বিতীয় সেরা বোলার অশ্বিনকে বাদ দিতে পারেন, তাহলে বিশ্বের এক নম্বর খেলোয়াড়কেও বসিয়ে দিতে পারেন।’

 ‘আমি চাই কোহলি রান করুক কিন্তু এই মুহূর্তে কোহলি চেনা ছন্দে নেই। তিনি তার পারফরম্যান্স দিয়ে নিজের জন্য একটি নাম করেছেন এবং যদি তিনি পারফর্ম করতে না পারেন তাহলে অবশ্যই বাদ পড়তে হবে।’ যোগ করে বলেন কপিল।

দলে প্রতিযোগিতা বাড়াতেই কোহলিকে বাদ দেওয়ার পক্ষে কপিল দেব। তিনি মনে করেন, তরূণদের দলে জায়গা করে দিলে ভালো একটা প্রতিযোগিতা হবে। তখন কোহলির দলে ফেরাটা আরও কঠিন হয়ে যাবে। তরূণদের সঙ্গে ভালো প্রতিদ্বন্দ্বিতা করেই কোহলি রানে ফিরতে পারবে।

কপিল দেব আরও বলেন, ‘আমি চাই নতুন খেলোয়াড়রা এমনভাবে পারফর্ম করুক যাতে কোহলির জন্য জিনিসগুলি কঠিন হয়ে যায় এবং তিনি এমনভাবে ফিরে আসে, যাতে নতুন খেলোয়াড়রা তাদের সক্ষমতা বাড়াতে পারে। নতুনদের সঙ্গে কোহলির ভালো প্রতিদ্বন্দ্বিতা দেখতে চাই।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷