ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পান্ডিয়ার অলরাউন্ডার নৈপুণ্যে সিরিজে এগিয়ে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২২ ২০:২১

৫০ রানের জয় পেয়েছে ভারত। ছবিঃ গেটি ইমেজ ৫০ রানের জয় পেয়েছে ভারত। ছবিঃ গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সাউদাম্পটনে শুরু হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মরগ্যান যুগের অবসানের পর, এ ম্যাচ দিয়েই পাকাপাকিভাবে শুরু হচ্ছে ইংল্যান্ডের বাটলার যুগ। যদিও শুরুতেই হারের তিক্ত অভিজ্ঞতাই নিতে হয়েছে তাকে। দল হিসেবে খেলতে ব্যর্থ হওয়ার পাশাপাশি, ফর্মে থাকা অধিনায়ক জস বাটলারও ব্যাট হাতে করেছেন হতাশ। 

তাতেই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরকারীদের জয় ৫০ রানের বিশাল ব্যবধানে। আগে ব্যাট করে এদিন হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে ১৯৮ রানের পাহাড় গড়ে ভারত৷ জবাবে বল হাতেও পান্ডিয়া ছিলে উজ্জ্বল। চার উইকেট নিয়ে দলকে পাইয়ে দেন দাপুটে জয়। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে সফরকারীরা।

এদিন ১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে ইংল্যান্ড। ফর্মের তুঙ্গে থাকা অধিনায়ক জস বাটলার ফিরেন ইনিংসের প্রথম ওভারেই। ভুবনেশ্বর কুমারের শিকার হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন তিনি। এরপর ডেভিড মালান ও জেসন রয় প্রতিরোধের চেষ্টা করেন। তবে ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে ম্যাচের পার্থক্য গড়ে দেন হার্দিক পান্ডিয়া। এক ওভারেই তুলে নেন ডেভিড মালান ও লিয়াম লিভিংস্টোনকে। 

পরের ওভারে এসেই ওপেনার জেসন রয়কেও তুলে নেন পান্ডিয়া। কার্যত সেখানেই শেষ হয়ে যায় ইংলিশদের ম্যাচে ফেরার আশা। এরপর হ্যারি ব্রুক ও মঈন আলী মিলে করতে থাকেন বৃথা চেষ্টা। পঞ্চম উইকেটে দু'জন গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ইনিংসের ১৩তম ওভারে বোলিংয়ে দু'জনকেই তুলে নেন যুজবেন্দ্র চাহাল। ২ চার ও ১ ছক্কায় ২৩ বলে ২৮ করেন ব্রুক, ৪ চার ও ২ ছক্কায় ২০ বলে ৩৬ রান করেন মঈন।

ব্রুক-মঈনের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইংল্যান্ড। শেষ পর্যন্ত তিন বল বাকি থাকতেই ১৪৮ রানে গুটিয়ে যায় তারা। ফলে ৫০ রানের বড় জয় পায় ভারত। দলটির পক্ষে একাই চার উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। চাহাল ও অভিষিক্ত আরশদ্বীপের শিকার দুইটি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷