ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগেই মুখোমুখি হচ্ছে কোহলি-বাবররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২২ ০২:০৮

ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্ব টি-টোয়েন্টির এবারের আসরে। যেখানে অনুমেয়ভাবে এবার ও একই গ্রুপ রয়েছে ক্রিকেটের অন্যতম দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান। রাজনৈতিক দ্বন্ধে দুই দেশের দ্বিপক্ষীয় সিরিজ মাঠে গড়ায় না প্রায় এক দশক হতে চলল। তাই আইসিসির বড় কোন ইভেন্টেই সেই স্বাদ মেটান ভক্তরা।

এবার জানা গেল, টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর আগেই একে অপরের মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ। চলতি বছরের আগস্টের শেষ দিকে ভক্তরা দেখতে পাবে ভারত বনাম পাকিস্তান কিংবা বিরাট বনাম বাবরের স্নায়ু যুদ্ধের লড়াই। করোনার কারণে গেলবার এশিয়া কাপ আয়োজন করা না গেলেও, আগস্টে শ্রীলঙ্কায় পর্দা উঠবে এশিয়া কাপের এই আসরের। 

এদিকে সূচি চূড়ান্ত না হলেও, ইতিমধ্যেই চূড়ান্ত হয়েছে ২০২২ এশিয়া কাপের সম্ভাব্য দিনক্ষণ। সব ঠিক এবারের এশিয়া কাপ আয়োজন করবে অর্থনৈতিক সংকটে থাকা দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। ২৭ আগস্ট পর্দা উঠা এশিয়া কাপের, পর্দা নামবে ১১ সেপ্টেম্বর। আর এশিয়া কাপের পর্দা উঠার দ্বিতীয় দিন অর্থাৎ, ২৮ আগস্ট মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এমন খবর নিশ্চিত করেছে লঙ্কান গণমাধ্যম। 

২৮ আগস্ট রোববার হওয়ায় ও সাপ্তাহিক ছুটির দিন থাকায় সম্ভাব্য এই দিনটিই নেওয়া হয়েছে বেছে। কেননা, দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা এই ম্যাচ দিয়েই এশিয়ান ক্রিকেট কাউন্সিলসহ সম্প্রচারকারী এবং স্ট্রিমাররা সর্বাধিক টিআরপি পেতে চায়। এমনকি সেদিন মাঠে পরিপূর্ণ দর্শক সমাগম হবে বলেও আশা করছে আয়োজকরা। তাই এই ম্যাচ দিয়ে  সর্বোচ্চ আয় করতেই ২৮ আগস্টকে বেছে নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, সবশেষ ২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতে বসেছিল ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপের আসর। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে, এবারকার আসরটি হবে সংক্ষিপ্ত এই ফরম্যাটে।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷