ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

উইন্ডিজ সফরে ভারতের অধিনায়ক ধাওয়ান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুলাই ২০২২ ০৫:৪২

শিখর ধাওয়ান৷ ছবি সংগৃহীত শিখর ধাওয়ান৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: বর্তমান ভারতীয় ক্রিকেট দলে চলছে পরীক্ষা-নিরিক্ষা৷ একসাথে দুই কিংবা তিনটি দল গঠনের মত খেলোয়াড় থাকলেও আস্থাভাজন অধিনায়ক নেই বলে হয়তো এমনটি৷ চলতি মাসের উইন্ডিজ সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল৷ সেখানে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান৷ এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মা, ঋষভ পান্তকে৷

সফরকে সামনে রেখে ঘোষণা করা হয়েছে ১৬ জনের স্কোয়াড৷ যেখানে তরুণের ছড়াছড়ি৷ রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব ও শ্রেয়াস আইয়ার জায়গা পেয়েছেন। সাঞ্জু স্যামসন ও ইশান কিষাণও আছেন দলে।

আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ সেঞ্চুরি হাঁকানো দীপক হুদাকে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে।

গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও শ্রীলঙ্কা সফর একই সময়ে হওয়ায় দুটি ভিন্ন দল নিয়ে মাঠে নামে ভারত। ওইবার লঙ্কানদের বিপক্ষেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেন ধাওয়ান।

ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পাঁচ দিন পরই ওয়েস্ট ইন্ডিজ সফর। এ কারণে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা করে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে তারা খেলবে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ।

ভারতের দল: শিখর ধাওয়ান(অধিনায়ক), রবীন্দ্র জাদেজা(সহঅধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সাঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷