ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ছিটকে গেলেন রাহুল, দায়িত্ব পেলেন পান্থ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২২ ০৫:২৩

চোটে পড়েছেন রাহুল। ফাইল ছবি চোটে পড়েছেন রাহুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামীকাল (বৃহস্পতিবার) থেকে নয়া দিল্লিতে শুরু হচ্ছে স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে ঘরের মাটিতে সিরিজ শুরুর আগেই, বড় ধাক্কা খেল স্বাগতিকরা। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল। 

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা বিশ্রামে থাকায়, কাপ্তানির দায়িত্বভার পেয়েছিলেন সহ অধিনায়ক লোকেশ রাহুল। তবে সিরিজ শুরুর একদিন আগেই চোটের কারণে ছিটকে যেতে হলো তাকে। ফলে তার পরবর্তীতে দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্থ। এছাড়া তাঁর ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন সদ্য আইপিএল জয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়া। 

রাহুলের চোট সংশয় ছিল আগেই। তবে আইপিএলের টানা খেলার ধকল সামলে উঠার আগেই, নেমে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে অনুশীলনে। মঙ্গলবার পর্যন্ত করেছেন দলের সঙ্গে অনুশীলনও। তবে সিরিজ শুরুর একদিন আগেই গ্রোয়িনের চোটে পড়ে ছিটকেই গেলেন রাহুল। সেই সঙ্গে মরার উপর খাড়ার ঘা হয়ে এসেছে স্পিনার কুলদ্বীপ যাদবের চোট। ফলে, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে বড় বেকায়দায় পড়েছে স্বাগতিকরা।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে স্বাগতিকরা বিশ্রাম দিয়েছে দলের তারকা ক্রিকেটারকে। আইপিএলের টানা খেলার ফলে, এই সিরিজে বিশ্রাম পাচ্ছেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ। তাই একবারে নতুনদের নিয়েই দল ঘোষণা করেছি ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংখ্যা বিসিসিআই।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷