ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

উমরানকে ‘খোঁচা’ মারলেন শাহিন? জানা গেল প্রকৃত কারণ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুন ২০২২ ২০:৪৪

উমরান মালিক ও শাহিন আফ্রিদি। ফাইল ছবি উমরান মালিক ও শাহিন আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতির ঝড় তুলে আলোচনায় এসেছেন ভারতের উদীয়মান তারকা পেসার উমরান মালিক। ঘণ্টায় ১৫৭ কি.মি. গতিতে বল করে রীতিমতো সাড়া ফেলে দেন এই পেসার। জম্বু-কাশ্মীরে বেড়ে উঠা এই পেসার এখন স্বপ্ন দেখেন শোয়েব আখতারের (ঘণ্টায় ১৬১ কি.মি.) রেকর্ড ভাঙারও। 

নতুন এই গতি তারকার আবির্ভারে যেখানে চলছে চুল-ছেঁড়া আলোচনা। সেখানে এই পেসারকেই নাকি কটু কথা বলে বসলেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। এই পাকিস্তানি তারকা খোঁচা মেরে উমরানকে উদ্দেশ্যে করে বলেন, ‘শুধু গতি দিয়ে কিছুই হয় না, লাইন লেন্থ ও ঠিক থাকতে হয়।’ ভারতীয় গণমাধ্যমে এমন খবর চাউর হওয়ার পর, রীতিমতো বইছে সমালোচনার ঝড়।

যা নিয়ে দুই দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যে চলছে কথার লড়াই। তবে, সত্যিই কি পাকিস্তানি গতি তারকা এমনটা বলছেন উমরানকে উদ্দেশ্য করে? নাকি এইটা নিছকই বানোয়াট? এবার জানা গেল প্রকৃত কারণটাও। শাহিন আফ্রিদি এমন মন্তব্য ঠিকই করেছেন। কিন্তু সেটা উমরান মালিককে উদ্দেশ্য করে নয়। 

জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া এবার পুরো বিষয়টাই করেছেন পরিষ্কার। যেখানে এক টুইটার ভিডিওতে দেখা যায়, শাহিন আফ্রিদিকে করা সাংবাদিকের প্রশ্নে উমরান মালিকের কোন প্রসঙ্গই ছিল না। বরং, পাকিস্তানের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়েই একটি প্রশ্নের উত্তরে এমনটা বলেছেন শাহিন।

আসন্ন এই সিরিজের আগে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক শাহিন আফ্রিদিকে প্রশ্ন করেছিলেন, ‘এক নম্বর বোলার হওয়ার পথে আছেন আপনি। আপনার কি আরও দ্রুতগতিতে বল করার ভাবনাটিও মাথায় আছে?’

জবাবে পাক তারকা পেসার বলেন, ‘আসলে গতি দিয়ে কিছুই হবে না, যদি আপনি লাইন-লেন্থ আর সুইং ঠিক রাখতে না পারেন।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷