ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

লর্ডসে অভিষেক বাংলাদেশি বংশোদ্ভূত রবিন দাসের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জুন ২০২২ ১৭:৫৯

রবিন দাস৷ ছবি সংগৃহীত রবিন দাস৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: বৃহস্পতিবার ইংল্যান্ড-নিউজিল্যান্ড লর্ডস টেস্টে অভিষেক হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত রবিন দাসের৷

ম্যাচের ৩৮তম ওভারে হুট করেই ফিল্ডিং করতে নামেন এক তরুণ। যাকে কী না চেনার কথা না, যদি না ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটের পোকা না হন। এমন কি জার্সির পেছনে ছিল না নাম কিংবা নম্বর। তবে খোঁজ নিয়ে জানা যায়, তার নাম রবিন জেমস দাস।

ইংল্যান্ড দলে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে মাত্র দুজন খেলোয়াড় হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন। দুজনেই ফিল্ডিং করছিলেন তখন। এমন সময় স্টুয়ার্ট ব্রডকেও ছাড়তে হয় মাঠ। ওভারটি অসমাপ্ত রেখেই আবার মাঠ ছাড়তে হয় ম্যাটি পটসকে। অসমাপ্ত ওভার শেষ করতে আসেন বেন স্টোকস। তাই আরেকজন অতিরিক্ত ফিল্ডারের দরকার পড়ে।

এই সময় আর অতিরিক্ত খেলোয়াড় না থাকায় টিম ম্যানেজমেন্ট উপায় না পেয়ে মাঠে নামিয়ে দেন রবিন দাসকে। তাতেই হয়ে যায় এক বাংলাদেশি বংশোদ্ভূতের অন্যরকম অভিষেক।

রবিনের বাবার নাম মৃদুল দাস। গ্রামের বাড়ি সুনামগঞ্জ। তবে রবিনের জন্ম, বেড়ে ওঠা সবই ইংল্যান্ডের লেটনস্টোনে। এখানেই তার ক্রিকেটে হাতেখড়ি। ২০ বছর বয়সী রবিন পড়াশোনা করছেন ব্রেন্টউড স্কুলে। খেলছেন এসেক্সের হয়ে। যদিও এখন পর্যন্ত রবিন মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দলের হয়ে।

রবিন একা নন, তার বড় ভাই জোনাথন জয় দাস খেলেন এসেক্সের দ্বিতীয় একাদশের হয়ে,। তিনি উইকেট রক্ষক-ব্যাটার। রবিনের এমন অভিষেকে উচ্ছ্বসিত তার দল এসেক্স। টুইটারে তাকে শুভেচ্ছা আর শুভ কামনাও জানিয়েছে।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷