ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের টেস্ট একাদশে ফিরলেন ব্রড-অ্যান্ডারসন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জুন ২০২২ ০৩:৪৪

ইংল্যান্ডের দুই দ্রুতগতির তারকা৷ ছবি সংগৃহীত ইংল্যান্ডের দুই দ্রুতগতির তারকা৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: নতুন অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালামের অধীনে ইংল্যান্ড টেস্ট দলের নবযাত্রা শুরু হতে যাচ্ছে। বৃহস্পতিবার (২ জুন) লর্ডসে শুরু হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। ম্যাচ শুরুর একদিন আগে বুধবার (১ জুন) একাদশ ঘোষণা করল ইংল্যান্ড। একাদশে ফিরেছেন স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসনের মতো দুই অভিজ্ঞ পেসার।

চলতি বছরের শুরুতে অ্যাশেজে ভরাডুবির পর ব্রড, অ্যান্ডারসনকে বাদ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়। যা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। অধিনায়ক হয়েই স্টোকস এই দুই অভিজ্ঞ পেসারকে দলে ফিরিয়েছেন।

লর্ডস টেস্টে ইনিংস উদ্বোধন করবেন জ্যাক ক্রলি এবং অ্যালেক্স লিস। তিন নম্বরে ব্যাটিং করবেন ওলি পোপ। মিডল অর্ডারে চার থেকে ছয়- এই পজিশনে খেলবেন যথাক্রমে জো রুট, জনি বেয়ারস্টো ও অধিনায়ক স্টোকস। সাত নম্বরে ব্যাটিং করবেন উইকেটরক্ষক বেন ফোকস। এটাই ঘরের মাঠে ফোকসের প্রথম টেস্ট ম্যাচ। আগের ১১ ম্যাচের সবকটিই এই উইকেটরক্ষক ব্যাটার খেলেছেন দেশের বাইরে।


বোলিং অলরাউন্ডার ক্রেগ ওভারটনের জায়গায় অভিষিক্ত হচ্ছেন ম্যাথিউ পটস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অফফর্মের জন্য বাদ পড়েন ওভারটন। পটসকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর রব কি। কি এর মতে, অভিজ্ঞ অ্যান্ডারসন এবং ব্রডের থেকে অভিষিক্ত পটস পার্থক্য গড়ে দেবেন। কেননা পটস সত্যিকারের ফাস্ট বোলার না হলেও ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারেন।

ইসিবির ম্যানেজিং ডিরেক্টর বলেন, 'আমি ম্যাট পটসকে দেখতে যাচ্ছি। আমি খুবই উৎসাহী যে সে সুযোগ পেয়েছে। সে পার্থক্য গড়ে দেবে বলেই আমাদের বিশ্বাস। আপনারা দেখবেন সে কীভাবে দৌড়ায়। আপনারা তাকে মোকাবেলা করলে বুঝবেন আপনি দারুণ প্রতিযোগিতার মধ্যে আছেন। এই খেলোয়াড়দের নিয়ে আমি খুব আগ্রহী'৷

প্রথম টেস্টের ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, অ্যালেক্স লিস, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক),বেন ফোকস (উইকেটরক্ষক), ম্যাথিউ পটস, জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

-নট আউট/এমাআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷