ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দুঃসময়ে সৌরভকে পাশে পাচ্ছেন রোহিত-কোহলিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ মে ২০২২ ০২:১৯

রান খরায় ভুগছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফাইল ছবি রান খরায় ভুগছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুঃস্বপ্নের এক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কাটালেন ভারতীয় ও মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। আইপিএলের ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক এবার দেখেছেন মুদ্রার অন্য পিঠ। পুরো আসরেই বাক্সবন্দী ছিল রোহিতের ব্যাট। ফলাফলস্বরূপ মুম্বাই ইন্ডিয়ান্সও ১৫তম আসর থেকে বিদায় নিয়েছে সবার আগে। পুরো আসরে ১৪ ম্যাচ খেলা রোহিত, ১৯ গড়ে করেছেন মাত্র ২৬৮ রান।

রোহিতের এহেন ফর্ম জন্ম দিয়েছে হাজারো প্রশ্নের। ভারতীয় অধিনায়কের সমালোচনায়ও তাই মুখর সাবেকরা। তবে, নিজের এই দুঃসময়ে রোহিত পাশে পাচ্ছেন সাবেক ভারতীয় অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে। রোহিতের অফ ফর্মে থাকা নিয়ে মোটেও বিচলিত নন গাঙ্গুলী। তিনি মনে করেন, দ্রুতই রানের মধ্যে ফিরে আসবেন এই তারকা ব্যাটার।

রোহিতের প্রসঙ্গে মুখ খুলে সৌরভ বলেন, ‘সবাই মানুষ। ভুল থাকবেই, কিন্তু অধিনায়ক হিসেবে রোহিতের রেকর্ড অসামান্য। পাঁচটি আইপিএল শিরোপা, এশিয়া কাপ জেতা, সে যেখানে অধিনায়কত্ব করেছে–তাই জিতেছে। তাই অধিনায়ক হিসেবে তার রেকর্ড অসামান্য। ভুল হবেই কারণ তারা সবাই মানুষ।’

এদিকে রোহিতের মতো রান খরায় ভুগছেন, ভারতের আরেক তারকা ক্রিকেটার বিরাট কোহলিও। দীর্ঘদিন ধরেই ব্যাটে রান নেই সাবেক এই ভারতীয় অধিনায়কের। চলমান আইপিএলে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু প্লে-অফে উঠলেও, কোহলি এখনও আছেন নিজের ছায়া হয়েই। ১৫ ম্যাচে এখন পর্যন্ত তাঁর ব্যাট থেকে এসে মাত্র দুটি পঞ্চাশোর্ধ রানের ইনিংস। তাই রোহিতের প্রসঙ্গ এনে কোহলিকে নিয়েও মুখ খুলেছেন সৌরভ। 

সৌরভ আরও বলেন, ‘তারা খুব ভালো খেলোয়াড়। আমি নিশ্চিত তারা রানের মধ্যে ফিরে আসবে। তারা এত বেশি ক্রিকেট খেলে যে, মাঝে মাঝে তারা ফর্মের বাইরে চলে যায়। কোহলি শেষ ম্যাচে (লিগ পর্বের শেষ ম্যাচ) খুব ভালো খেলেছিল। তারা সবাই দুর্দান্ত খেলোয়াড়।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷