ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আইপিএলে গতির ঝড় তুলে, ভারতীয় দলে উমরান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২২ ০৬:২৯

প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন উমরান মালিক। ফাইল ছবি প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন উমরান মালিক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য চমক দিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতির ঝড় তুলে কাশ্মীরি পেসার উমরান মালিক প্রথমবারের মতো ডাক পেয়েছেন ভারতীয় দলে। এদিকে আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে দলে ফিরেছেন দিনেশ কার্তিকও। তবে, এই সিরিজে বিশ্রামে থাকবেন দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার রোহিত শর্মা ও বিরাট কোহলি। 

রোহিতের অনুপস্থিতিতে আসন্ন এই সিরিজে ভার‍তের নেতৃত্বে থাকবেন ওপেনার কেএল রাহুল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ১৮ সদস্যের দলে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রাধান্য দিয়েছে তরুণদের। রাহুল ছাড়াও এই সিরিজে অভিজ্ঞদের মধ্যে রয়েছেন হার্দিক পান্ডিয়া, শ্রেয়াস আইয়ার, যুজবেন্দ্র চাহালরা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ৯ জুন। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন। এছাড়া সিরিজের তৃতীয়, চর্তুথ ও পঞ্চম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪, ১৭ ও ১৯ জুন। আলাদা আলাদা পাঁচটি ভেন্যুতেই অনুষ্ঠিত হবে সিরিজের সবকটি ম্যাচ। 

ভারতের টি-টোয়েন্টি দল: লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াদ, ঈশান কিষান, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আরশদীপ সিং ও উমরান মালিক।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷