ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের বিপক্ষে দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে নবাগত স্টাবস

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২২ ০৩:৪৩

ট্রিস্টান স্টাবস৷ ছবি সংগৃহীত ট্রিস্টান স্টাবস৷ ছবি সংগৃহীত

দুই সপ্তাহ আগেও দক্ষিণ আফ্রিকান ঘরোয়া ক্রিকেটের ছোট্ট বায়ো-বাবলের বাইরের কেউ খুব একটা জানতেন না ট্রিস্টান স্টাবসের নাম। ইস্টার্ন কেপের এই ২১ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসমান ১৭টি সিনিয়র টি-টোয়েন্টি ইনিংস খেলে ৫০৬ রান করে নিজের সম্ভাবনা প্রকাশ করেন।

তার চারপাশের আবহ আরো পাল্টে যায় ৫ মে, যেদিন টাইমাল মিলসের আইপিএল শেষ হওয়ার পর মুম্বাই ইন্ডিয়ান্স স্টাবসকে স্থলাভিষিক্ত ঘোষণা করে। ডানহাতি ব্যাটসম্যানের রূপকথার নতুন অধ্যায় লেখা হলো মঙ্গলবার, জুনে ভারতে হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজের দলে তার নাম ওঠার পর।


গত বৃহস্পতিবার আইপিএলে অভিষেক হয়েছিল স্টাবসের। দ্বিতীয় বলেই ডাক মারেন তিনি চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। প্লে অফের আগেই ছিটকে যাওয়া দলটির হয়ে ওই একটি ম্যাচই খেলেন তিনি। তারপরও চলতি আইপিএলে অংশ নেওয়া ৯ খেলোয়াড়ের একজন হয়ে তিনি ১৬ জনের দলে জায়গা করে নিলেন।

মার্চ-এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে হোম টেস্ট সিরিজকে পাশে সরিয়ে আইপিএলে অংশ নেওয়া এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, কাগিসো রাবাদা, আনরিখ নর্টিয়ে, মার্কো জানসেন ও লুঙ্গি এনগিডিও দলে ফিরেছেন।

পাঁচ ম্যাচের আসন্ন সিরিজের দলে উল্লেখযোগ্য অন্তর্ভুক্তি নর্টিয়ে। নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে দক্ষিণ আফ্রিকার খেলা ১৪ ম্যাচের সবগুলোতে অনুপস্থিত এই পেসার দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ১৩ ম্যাচের মাত্র পাঁচটিতে খেলেও ডাক পেয়েছেন তিনি।

টি-টোয়েন্টি দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হেন্ডরিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্টিয়ে, ওয়েন পার্নেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস, রাসি ফন ডার ডুসেন, মার্কো জানসেন

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷