ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

গুরুতর অভিযোগ থেকে বাউচারের মুক্তি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২ ২১:৪৮

প্রোটিয়া কাপ্তান ডিন এলগার (বাঁয়ে) ও হেড কোচ মার্ক বাউচার (ডান)। ফাইল ছবি প্রোটিয়া কাপ্তান ডিন এলগার (বাঁয়ে) ও হেড কোচ মার্ক বাউচার (ডান)। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলছেন সাবেক দক্ষিণ আফ্রিকা উইকেটরক্ষক ব্যাটার ও কোচ মার্ক বাউচার। তাঁর বিরুদ্ধে আনা বর্ণবিদ্বেষের অভিযোগ থেকে শেষ পর্যন্ত রেহাই পেলেন তিনি। গতকাল (মঙ্গলবার) ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) দলটির হেড কোচ বাউচারের বিরুদ্ধে আনা বর্ণবাদের অভিযোগ একেবারেই ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। একই সাথে প্রোটিয়া বোর্ড বাউচারের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে।

ক্রিকবাজের তথ্যমতে, বাউচারের বিরুদ্ধে আনা বর্ণবাদের অভিযোগের কোনো সত্যতা পায়নি সিএসএ। তাই তাঁর বিরুদ্ধে আনা সকল অভিযোগ প্রত্যাহার করা হয়েছে। তবে, অভিযোগের সত্যতা পেলে বরখাস্ত হওয়ার পাশাপাশি কঠিন শাস্তির মুখেও পড়তে হতো বাউচারকে। এই যাত্রায় তাই গুরুতর অভিযোগ থেকে রেহাই পেলেন তিনি।

এর আগে গত জুলাইয়ে সতীর্থ পল অ্যাডামস বলেছিলেন বাউচার খেলোয়াড়ি জীবনে ড্রেসিংরুমে তাঁকে ‘ব্রাউন শিট’ বলেছিলেন। এ নিয়ে সম্প্রতি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তদন্তে নামে। তবে, তদন্ত শেষ হওয়ার আগেই অ্যাডামস নিজেই বাউচারের বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে। 

এক বিবৃতিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানায়, ‘অ্যাডামসের উদ্বেগগুলো ছিল ২০০০-এর দশকের গোড়ার দিকে প্রোটিয়া দলের ‘সংস্কৃতি’ সম্পর্কে। কোনো নির্দিষ্ট খেলোয়াড় সম্পর্কে নয়। বাউচার এর জন্য আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছেন। অ্যাডামসও নাকি ক্ষমা করে দিয়েছেন।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷