ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজেকে সাধারণ ক্রিকেটার ভাবা উচিত কোহলির 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২ ১৯:৪৮

ধারাবাহিক ব্যর্থতায় দিন কাটছে বিরাট কোহলির। ফাইল ছবি। ধারাবাহিক ব্যর্থতায় দিন কাটছে বিরাট কোহলির। ফাইল ছবি।

ক্রিকেট বিশ্বের অন্যতম দাপুটে ব্যাটারদের একজন বিরাট কোহলি। একটা সময় যেভাবে শাসন করেছে বোলারদের এখন নিজে শোষিত হচ্ছে বোলারদের কাছে।বাইশ গজের লড়াইয়ে চলছে ব্যর্থতার ধারাবাহিকতা। নিজের সাথে দলকে এগিয়ে নিতে ব্যর্থ হওয়ায় ইতিমধ্যে হারিয়েছেন দলের নেতৃত্ব। এবার দল থেকে বাদ পড়ার শঙ্কা রয়েছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার। 

কোহলি তার ক্যারিয়ারে যখন সেঞ্চুরির শতকের স্বপ্নে বিভোর তখনই ধ্বংসের শুরু হয়। প্রায় আড়াই বছর পূর্বে করেছিলেন ক্যারিয়ারের সর্বশেষ শতকটি। চাপ কমানোর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড দায়িত্ব রোহিতের কাঁধে দিলেও কিছুতেই হচ্ছে না কোন কিছু। 

ক্রিকেটারদের জীবন এমনি। ভালো করলে আকাশ সমান প্রশংসা শুনবে। খারাপ করলে তার থেকেও বেশি সমালোচনা আসবে। ব্যতিক্রম হয়নি কোহলির বেলাতেও ।ইতিমধ্যে তাকে বাদ দেওয়া দাবি উঠতে শুরু করেছে। শোয়েব আখতারও মনে করেন কোহলি দীর্ঘসময় অফ ফর্মে থাকলে তাকেও বাদ পড়তে হবে। 

আরও পড়ুনঃ পান্থের ভুলের মাশুল দিলেন মুস্তাফিজ

ফর্ম ফিরে পেতে জাতীয় দলের পাশাপাশি এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্বও ছেড়েছেন কোহলি। কিন্তু আসরে এখন পর্যন্ত ৫ ইনিংসে ২৬.৮ গড়ে তার রান ১০৭! একটাও ফিফটি নেই। দুটি ম্যাচে তো দুই অঙ্কও ছুঁতে পারেননি আইপিএল ইতিহাসের সফলতম ব্যাটসম্যান! শোয়েবের মতে, ফর্ম ফিরে পেতে কোহলির উচিত নিজেকে সাধারণ ক্রিকেটার ধরে নিয়ে ব্যাটিংয়ে মনোযোগ দেওয়া।

কোহলির ক্যারিয়ার নিয়ে শঙ্কা প্রকাশ করে শোয়েব আরো বলেন, 'ইতিমধ্যে লোকজন বিরাট কোহলির দিকে আঙুল তুলতে শুরু করেছে। এটা খুবই ভয়ংকর ব্যাপার। আইপিএল একটি পারফরম্যান্সভিত্তিক ফ্র্যাঞ্চাইজি মডেল। এখানে কেউই ছাড় পায় না, এমনকি বিরাট কোহলিও না। সে যদি ভালো না খেলে তাহলে বাদও পড়তে পারে। কিছু কথা আমি এখন বলতেও পারছি না। তার মাথায় হয়তো ১০ হাজার চিন্তা ঘোরে। 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷