ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

অজিদের পর পাকিস্তানের পথে ইংল্যান্ড-নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ১১:৪৬

বছরের শেষ দিকে পাকিস্তান সফর করবে এই দুই দেশ। ফাইল ছবি বছরের শেষ দিকে পাকিস্তান সফর করবে এই দুই দেশ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নিরাপত্তার অযুহাত দেখিয়ে ম্যাচ শুরুর ঠিক আধ ঘণ্টা আগে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। ফলে, সিরিজ না খেলেই দেশের বিমান ধরে টম ল্যাথামরা। পরবর্তীতে কিউইদের দেখানো পথে হাঁটে ইংল্যান্ড ক্রিকেটও। আর তাতেই শঙ্কায় পড়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরা নিয়ে। যা নিয়ে সে-সময় পাকিস্তান ক্রিকেট বোর্ড ও জানিয়েছিল নিজেদের অসন্তুষ্টির কথা।

গত কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলে, সেই শঙ্কা আপাতত দূর করেছে পাকিস্তান। আর তাতেই রয়েসয়ে বসেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ফের দল দুটি করতে চায় পাকিস্তান সফর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের আগামী এক বছরের ঘোষিত সম্ভাব্য সূচির মধ্যে রাখা হয়েছে এই দুটি সিরিজও। সূচি অনুযায়ী আগামী দুই বছরে (২০২২/২৩) দুইবার পাকিস্তান সফরে যাবে কিউইরা।

এদিকে নিউজিল্যান্ডের আগেই পাকিস্তান সফর করে যাবে ইংলিশরা। প্রকাশিত সূচিতে দেখা যায়, চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড। এছাড়া আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নভেম্বরে তিনটি টেস্টও খেলবে ইংলিশরা।

আরও পড়ুন: ক্রিকেট পাকিস্তানের এক বছরের ব্যস্তসূচি প্রকাশ

এদিকে বছরের শেষভাগে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ডও। সফরে দুটি টেস্টের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলবে কেন উইলিয়ামসনরা। এছাড়া ২০২৩ সালে ফের পাকিস্তান সফর করবে কিউইরা। সেবার পাঁচ ম্যাচ ওয়ানডের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি খেলারও কথা রয়েছে কিউইদের। আসছে জুনে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে শুরু হবে বাবরদের আগামী এক বছরের ব্যস্ত যাত্রা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷