ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সবুজ গালিচা থেকে চিরবিদায়ের পথে কৌশিক...

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২৩ ০৫:১৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ‘আপনারাও দেখছেন মাশরাফি পায়ের কি অবস্থা। আজকেও মাঠে সে খুড়িয়ে খুড়িয়ে বল করছে। এভাবে ক্রিকেট খেলা সম্ভব না। এভাবে কতদিন সম্ভব। আমি মনে করি এটা শেষ হওয়া উচিত (চলতি বিপিএলের পর)। পায়ের যে অবস্থা, বয়স হয়েছে এটা তো আর গায়ের জোড়ের বিষয় না।-ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে সিলেট স্ট্রাইকার্সের জয়ের পর মাশরাফিকে নিয়ে গণমাধ্যমে এমনটিই বলেছেন  বাবা গোলাম মর্তুজা। 

 

দীর্ঘসময় সময় পর বাইশ গজে ফিরে নেতৃত্ব ও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো ছড়িয়ে যাচ্ছেন ক্যাপ্টেন ম্যাশ। সিলেট সহ সকল ম্যাশ ভক্ত যখন এমন সময়ে আনন্দে উৎফুল্ল তখন বাবার এক কথায় বিষাদের সূর অধিকাংশের হৃদয়ে। এবারের বিপিএল দিয়েই কি ইতি ঘটবে কিংবদন্তি মাশরাফির ক্রিকেট অধ্যায়ের। যদিও এখনও অবসর প্রসঙ্গে আলোচনা হয়নি বাবা-ছেলের। 

 

ম্যাশ বাবা বলেন, ‘এ বিষয়ে (অবসর) তার সঙ্গে কোনো কথা হয়নি। তার যতদিন মনের সাহস আছে (ততদিন খেলবে)। সে ভালোই বোঝে সবকিছু, কোনটা কখন সম্ভব আর সম্ভব না। অতএব আমার বলে দেওয়ার কিছু নেই।’

 

অনেক দিন আগেই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছিলেন, যেতে নাহি দিব হায়,তবু যেতে দিতে হয়, তবু চলে যায়'। জীবনের এই কঠিন সত্য মেনে বিদায় ঘটবে মাশরাফিরও। বয়সের সংখ্যা চলছে ৩৯। বাইশ গজে প্রতিযোগীতাামূলক ক্রিকেট থেকে চিরবিদায়ের সময় এসেছে।

 

আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলেছেন বেশ কয়েক বছর আগেই। দেশের ক্রিকেটকে বদলে দেওয়া এই নায়ক মধ্যমাঠ থেকে কয়েক হাজার দর্শকের সামনে বলতে পারেননি, এটিই আমার ক্যারিয়ারের শেষ ওয়ানডে। এসব ইস্যুতে কথা রয়েছে অনেক। সকলেই জানেন সেভাবে বিদায়ের সুযোগ না আসার সম্ভাবনাও বেশি। এই বাস্তবতা মেনে নিয়েছেন স্বয়ং তিনিও। তবে সিলেট পরিবার দিয়েই যদি বিপিএল অধ্যায়ের ইতি টানেন ম্যাশ তবে মনে রাখার মত কিছু করতে চায় সিলেট কর্তৃপক্ষ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ