ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

মেহেদির ভাবনা জুড়ে শুধুই বিপিএল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২৩ ২১:৩৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী ৬ জানুয়ারি শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। বাংলাদেশের একমাত্র টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ হওয়ার সুবাধে এখানে পাখির চোখ থাকে নির্বাচক থেকে শুরু করে ক্রিকেট নিয়ে কাজ করা মানুষজনের। জাতীয় দলের রাডারে কিংবা আবার লাল-সবুজ জার্সিতে ম্যাচ খেলার সুযোগ ভালোভাবেই আসতে পারে পারফরম্যান্সের বিচারে। তাই এই সুযোগ লুফে নিতে চান রংপুর রাইডার্স অলরাউন্ডার শেখ মেহেদি। তবে বিপিএল চলাকালীন জাতীয় দল ভাবনায় নিজেকে আবদ্ধ করতে চাননা এই অলরাউন্ডার। মনোযোগের সবটুকুই বিপিএলে রাখার লক্ষ্যই। 

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গিয়েছিলেন মেহেদি। এশিয়া কাপ দলে থাকলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি। আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে ১৪ ও শ্রীলংকার বিপক্ষে ১ রান করেছিলেন এই স্পিন অলরাউন্ডার। দুই ম্যাচে বল হাতে নিয়েছিলেন মাত্র ১ উইকেট। 

 

বিপিএলে দূরন্ত করে জাতীয় দলের ফিরতে চাওয়া মেহেদি বলেন, 'আমি দলে (জাতীয় দল) ফেরা গুরুত্বপূর্ণ মনে করি না। আমি বর্তমান যে টুর্নামেন্ট খেলছি, এটার ওপর ডিপেন্ড করি। এটা কতটুকু আগাতে পারবে। জাতীয় দল এটা আমার হাতে না। আমার হাতে আছে যেখানে খেলছি, সেখানে কীভাবে পারফর্ম করবো। কিংবা স্কিলে উন্নতি করবো। কারণ উন্নতির তো শেষ নাই। আমার লক্ষ্য যেভাবে স্কিল উন্নতি করা যায় আর কী।'

 

বিপিএলের এবারের আসরে চমক দিয়েছে রংপুর রাইডার্স। বসুন্ধরা গ্রুপের মালিকানায় বিপিএল ইতিহাসে প্রথম দল হিসেবে নিজস্ব মাঠে করছে অনুশীলন। কোয়ালিটি অনুশীলন  পেয়ে আইপিএল-বিগ ব্যাশের সাথে তুলনা করেছেন তিনি। 

মেহেদি বলেন, 'অবশ্যই, এটা অনেক প্রশংসার ব্যাপার। দেখেন, বিপিএলে আমরা এরকম সময় ও কোয়ালেটি অনুশীলনের সময় পাই না। যেটা আমরা রংপুরে এ বছর পেয়েছি, এখন থেকে এরকম থাকবে। আইপিএল, বিগ ব্যাশ বা অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোতে এরকম ফ্যাসিলিটি থাকে। এ প্রথম রংপুর প্লেয়ারদের জন্য এমন ফ্যাসেলিটিজ তৈরি করে দিয়েছে। এখানে অনুশীলন করে খুব শান্তি লাগছে।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ