ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজার বিতর্কের কারণে বাদ সাকিবের মোনার্ক লেদার

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৭

মোনাক মার্ট। ফাইল ছবি মোনাক মার্ট। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ খুব বেশিদিন হয়নি বাংলাদেশের ব্যবসা জগতে আত্মপ্রকাশ করেছেন মোনার্ক মার্ট ও তার অঙ্গ প্রতিষ্ঠানগুলো। এসব প্রতিষ্ঠানের আলোড়ন তোলার কারণ সাকিব আল হাসান। বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক মোনার্ক গ্রুপের চেয়ারম্যান।

সম্প্রতি শেয়ারবাজারে সাড়া ফেলেছে মোনার্ক হোল্ডিংস। কারসাজির কারণে সাকিবের পার্টনারদের জরিমানা করা হয়েছে। আবুল খায়ের হিরো, তার স্ত্রী সাদিয়া হাসান বিশ্বসেরা অলরাউন্ডারের মূল পার্টনার। তাদের পরিচালিত মোনার্ক লেদার ইন্ডাস্ট্রিজ এবার বিপিএলে দল পেতে আবেদন করেছিল।

কিন্তু রোববার বিপিএল গভর্নিং কাউন্সিল ঘোষিত তালিকায় নেই মোনার্ক লেদার। দল পায়নি সাকিবের প্রতিষ্ঠান।

মূলত শেয়ারবাজার কেলেঙ্কারিতে বিতর্কিত হওয়ায় বিসিবির কাছে প্রত্যাখাত হয়েছে মোনার্ক লেদার। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল রোববার এমনটাই বলেছেন। 

সাকিবের প্রতিষ্ঠানের দল না পাওয়ার কারণ সম্পর্কে তিনি বলেছেন, ‘বিপিএলে যখনই আমরা ফ্র্যাঞ্চাইজি দিতে যাই, তখন সরকারের একটা সংস্থার কাছে আমরা সাহায্য চাই, তারাই আমাদেরকে যাচাই-বাছাই করে একটা রিপোর্ট দেয়, তারপর আমরাও দেখি কাগজপত্র। সবকিছু মিলিয়ে আমরা ফ্র্যাঞ্চাইজির মালিকানা ঠিক করি। এক্ষেত্রে কোনো জায়গা থেকে তাদের (মোনার্ক লেদার) সম্পর্কে আমরা সন্তোষজনক কোনো রিপোর্ট পাইনি।’

শেয়ারবাজার কারসাজির কারণে জরিমানা গুনেছেন সাকিবের পার্টনাররা। সংবাদমাধ্যমে ধারাবাহিকভাবে তাদের প্রতারণার কাহিনী উঠে এসেছে। যা প্রভাব ফেলেছে বিসিবির সিদ্ধান্তে। শেখ সোহেল বলেন, ‘এর আগে মিডিয়াতেও তাদের নামে অনেক রিপোর্ট হয়েছিল। সবকিছু মিলে বিতর্কিত কাউকে দিয়ে আমরা এই টুর্নামেন্টকে বিতর্কিত করতে চাই না।’ 

মোনার্ক লেদারের মতোই বিপিএলে আবেদন করেও দল পায়নি বৈশাখী অটো রাইস মিলস লিমিটেড ও রুপা ফেব্রিকস লিমিটেড।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ