ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বিপিএলের আগামী তিন আসরের সূচি জানাল বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ জুলাই ২০২২ ০৫:০০

বিপিএল৷ ছবি সংগৃহীত বিপিএল৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: আইপিএলের নির্দিষ্ট সময় আছে। প্রতাপশালী ভারতীয় বোর্ড এই টুর্নামেন্টের জন্য আইসিসির এফটিপিতেই জায়গা পেয়ে থাকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জন্য নির্দিষ্ট সময় ঠিক করতে গিয়ে প্রতি বছরই হিমশিম খেয়েছে বিসিবি।


অতীতে নানা কারণে বিপিএলের দিনক্ষণ পরিবর্তন করতে বাধ্য হয়েছে বিসিবি। কখনো বছরের শুরুতে, কখনো বছরের শেষে ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় এই টুর্নামেন্ট মাঠে গড়িয়েছে। তবে এবার আগামী তিন বছরের জন্য বিপিএলের সময় নির্ধারণ করেছে বিসিবি।

রোববার বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিপিএল প্রসঙ্গে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আগামী তিন বছরে বিপিএল কখন হবে সেটা নির্ধারণ হয়েছে। কারণ ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৩ বছরের জন্য দল দেব।’

বিপিএলের নবম, দশম ও একাদশ আসর শুরু হবে বছরের জানুয়ারি মাসে। টুর্নামেন্ট চলবে ৪০-৪২ দিন। জােনা গেছে, বিপিএলের নবম আসর হবে ২০২৩ সালের ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি। দশম আসর মাঠে গড়াবে ২০২৪ সালের ৬ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি। এবং ২০২৫ সালে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে একাদশ আসর। এই তিন আসরে ৭টি করে দল অংশ নেবে।


দ্রুতই নতুন করে ফ্রাঞ্চাইজি চেয়ে বিজ্ঞাপন দেবে বিসিবি। আজ পাপন বলেছেন, ‘এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এখন এক সপ্তাহের মধ্যে বাকিটা নির্ধারিত হয়ে যাবে। সব যে আগের মতো থাকবে তা না। কিছু কিছু পরিবর্তন আসতে পারে। আমরা সব বিষয়গুলো পরিস্কার করেই বিজ্ঞাপন দেব। টার্মস ও কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বিপিএলে বিদেশি ক্রিকেটারদের দুয়ার উন্মুক্ত

ক্রিকেট বিশ্বে হাল সময়ে সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড ফ্র...

বিপিএলের সাত দল চূড়ান্ত, দল পায়নি সাকিবের মোনার্ক...

বিপিএলকে আরও গোছালো ও জনপ্রিয় করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহন করেছিল বাংলাদেশ ক্রিকে...

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ

ড্রাফট অনুষ্ঠানে বিপিএলের নতুন লোগে উন্মোচন করবে বিপিএল কর্তৃপক্ষ