ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ব্যাটারদের দাপটে রান পাহাড়ে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মার্চ ২০২৪ ১৯:৪৬

পঞ্চাশোর্ধ রানের ইনিংস সাদিরা-কুশলের। গেটি ইমেজ পঞ্চাশোর্ধ রানের ইনিংস সাদিরা-কুশলের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেটে শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। অধিনায়ক শান্তর নেতৃত্বে বাংলাদেশের একাদশে দীর্ঘ প্রায় ১৮মাস পর দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই ম্যাচে আগে ব্যাট করে সাদিরা সামারাবিক্রমা ও কুশল মেন্ডিসের ফিফটির সঙ্গে অধিনায়ক আসালাঙ্কার ঝড়ে রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা। জয়ের জন্য এদিন বাংলাদেশকে তুলতে হবে ২০৭ রান।

সিলেটে এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা, ইনিংসের প্রথম ওভারেই হারায় ওপেনার আভিষ্কা ফার্নান্দোর উইকেট। এরপর কামিন্দু মেন্ডিসও ফিরে যান দ্রুত। পাওয়ার প্লেতে লঙ্কানদের দুই উইকেট তুলে খানিকটা ছেপেই ধরে টাইগার বোলাররা। তৃতীয় উইকেটে সফরকারীদের হাল ধরেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। এই দু'জন মিলে দলকে বড় সংগ্রহের পথে রাখেন।

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় শতরানের গণ্ডি পার করে শ্রীলঙ্কা ২৮ বলে ফিফটি তুলে নেন কুশল মেন্ডিস। লঙ্কানদের ৯৬ রানের এই জোট ভাঙে মেন্ডিসের বিদায়ে। রিশাদের শিকার হয়ে ফেরার আগে ৬ চার ও ৩ ছক্কায় কুশল মেন্ডিস করেন ৩৬ বলে ৫৯ রান। মেন্ডিসকে ফেরানোটাও এদিন যেন হিতে বিপরীত হয়েছে বাংলাদেশের জন্যই।

পাঁচ নম্বরে নামা লঙ্কান অধিনায়ক চারিত্র আসালাঙ্কা এদিন নেমেই তোলেন ঝড়। তাতেই সিলেটে রান উৎসব করে শ্রীলঙ্কা। ফিফটি তুলে নেন সাদিরা সামারাবিক্রমা। ইনিংসের শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের ২৪ রান খরচ করার কল্যাণে, দলীয় দুইশ পার করে থামে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে সফরকারীরা সংগ্রহ করে ২০৬ রান। ৮ চার ও ১ ছক্কায় ৬১ রানে অপরাজিত থাকেন সাদিরা সামারাবিক্রমা। ৬ ছক্কায় ২১ বলে ঝড়ো ৪৪ রানের ইনিংস খেলেন আসালাঙ্কা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।