ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার সৌম্যর প্রতিপক্ষ শুধুই বিপক্ষ দল !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩ ১৯:২৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ‘মাঝে মধ্যে মনে নিজ দেশের বিপক্ষে খেলি’ সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলাকালীন এমন মন্তব্য করেছিলেন নাজমুল হোসেন শান্ত। এমন কথা বলার কারণ কী, তা জানে পুরো দেশ। তবে আরেকবার মনে করিয়ে দেওয়া যাক। টানা খারাপ খেলায় ‘লর্ড’ সহ নানা রকম উপাধি দেওয়া হয়েছিল এই ব্যাটারকে। নির্বাচক প্যানেল বারবার সুযোগ দেওয়াতে প্রশ্ন উঠেছিল তাদের নিয়েও। সেই শান্ত এখন নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলকে। 

এবার আসা যাক সৌম্যর আলোচনায়। নিউজিল্যান্ডের তৃতীয় ও শেষ ওয়ানডেতে কয়েক ঘণ্টা পর মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচই হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচে ব্যাটারদের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। ফলে এই ম্যাচে লিটন-শান্তরা কেমন করে তা দেখার বিষয়। যদিও আরেকবার স্বস্তির কারণ হতে পারেন সৌম্য সরকার। 

ইঙ্গিত ছিল নিউজিল্যান্ড সিরিজে সুযোগ পাবেন সৌম্য। শেষ পর্যন্ত হয়েছেও তাই।  প্রথম ম্যাচে ফিরেছিলেন শূন্য রানেই। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে সৌম্যকে নিয়ে হয়েছে নেতিবাচক আলোচনা। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সিদ্ধান্তকে করা হয়েছিল প্রশ্নবিদ্ধ। তবে দ্বিতীয় ম্যাচেই দানবীয় এক ইনিংস খেলেন সৌম্য। 

নিউজিল্যান্ডের বিপক্ষে সৌম্যর ১৬৯ রানের ইনিংস বন্ধ করেছে অনেক সমালোচনা। এবার সৌম্যর পালা ধারাবাহিকতা প্রমাণ করার। আর এই প্রমাণ করার চ্যালেঞ্জে সৌম্যর প্রতিপক্ষ শুধুই বিপক্ষ দল। এমন মন্তব্যই করেছেন কোচ ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ১৬৯ রান করে কিংবা ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ক্রিজে থেকে যা অর্জন করা যায় অনেক সময় ছয় মাসের প্রশিক্ষণেও তা হয় না। প্রথম ম্যাচের তুলনায় এই ম্যাচে সৌম্য হয়ত সে কারণেই অনেক বেশী আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে এবং কিছুটা নির্ভার হয়েও। সামনের ম্যাচে সুযোগ পাওয়া নিয়ে ওকে আর ভাবতে হবে না। এখন ওর প্রতিপক্ষ কেবল বিপক্ষ দল, আর কেউ নয়, আর কিছু নয়। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।