ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অসদাচরণের দায়ে শাস্তি পেলেন কৌর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩ ২০:৩৪

হারমানপ্রিত কৌর। ফাইল ছবি হারমানপ্রিত কৌর। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শনিবার বাংলাদেশ ও ভারতের সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডে চলাকালীন লঙ্কাকাণ্ড বাঁধিয়েছেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌর। টান টান উত্তেজনার ম্যাচে আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ আর খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আম্পায়ার এবং বাংলাদেশ দলকে নিয়ে অসম্মানজনক মন্তব্য করে সমালোচনার মুখেই পড়তে হয়েছে হারমানপ্রিতকে।

মাঠে এমন অসদাচরণে দায়ে যে বেশ বড় শাস্তির মুখেই পড়তে হবে ভারতীয় কাপ্তানকে তা অনুমেয়ই ছিল। হারমানপ্রিতের এমন আচরণকে খুব একটা ভালো চোখেও নেয়নি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। শনিবারের এমন লঙ্কাকাণ্ডের জন্য রোববার হারমানপ্রিতকে ম্যাচ ফি'র ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সাথে তার নামের পাশে যুক্ত করা হয়েছে চারটি ডিমেরিট পয়েন্ট। বিসিবির বিশেষ সূত্র থেকে এমনটাই বলা হয়েছে।

আউট হয়ে মেজাজ হারিয়ে ব্যাট দিয়ে উইকেট ভাঙায় ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা গুনতে হবে হারমানপ্রিতকে। সেই সাথে যুক্ত হবে একটি ডিমেরিট পয়েন্টও। এছাড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আম্পায়ার ও বাংলাদেশ নারী দলকে নিয়ে অসম্মানজনক মন্তব্য করায় ম্যাচ ফি’র আরও ২৫ শতাংশ কেটে নেওয়া হবে। সেই সাথে যুক্ত করা হবে তিনটি ডিমেরিট পয়েন্টও।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।