ঢাকা | বুধবার, ২২ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের চ্যালেঞ্জ হবে অন্যরকম 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৬

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ  এশিয়া কাপে যাওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক নিজেদের লক্ষ্যের কথা না জানালেও চ্যাম্পিয়ন হওয়ার বাসনা ছিল তা বলার অপেক্ষা রাখে না। তবে শেষ পর্যন্ত গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হচ্ছে সাকিবের দলকে। এদিন ব্যাটিংয়ে প্রায় শতভাগ ঠিক থাকলেও বোলিং ছিল দৃষ্টিকটু। বিশেষ করে চার নো বল বদলে দিয়েছে ম্যাচের ভাগ্য। 

এশিয়া কাপ শেষ। এখন লক্ষ্য অস্ট্রেলিয়া বিশ্বকাপ। আর সেখানে ভালো করার চ্যালেঞ্জ অন্যরকম হবে বলেও মানছেন অধিনায়াক সাকিব। ইনজুরি থেকে সুস্থ হওয়া ক্রিকেটাররা যোগ হবে দলে। বাড়তে পারে নিজেদের শক্তিমত্তা। 

সাকিব বলেন, ‘গত ছয় মাসে আমরা প্রতিদ্বন্দ্বিতামূলক খেলতে পারিনি। (এশিয়া কাপে) আমরা দুই ম্যাচে প্রতিদ্বন্দ্বিতামূলক খেলেছি, যেখান থেকে আত্মবিশ্বাস পাবে দল। তবে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের চ্যালেঞ্জটা অন্যরকম হবে। আমরা সেখানে ভালো করতে চাইলে বেশ কিছু জায়গায় কাজ করতে হবে।’

এশিয়া কাপ স্কোয়াডে ইনজুরির কারনে জায়গা হয়নি লিটন দাস, ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদের। নিশ্চিতভাবেই বলা যায় তারা সুস্থ থাকলে জায়গা পাবেন বিশ্বকাপ দলে। তবে তার আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ সুযোগ থাকছে ঝালিয়ে নেওয়ার। সেখানে পারফর্ম করা খেলোয়াড়দের নিয়েই হয়তো কাপ্তান সাকিব সাজাবেন নতুন ছক। যে ছকে চ্যাম্পিয়ন না হলেও হয়তো হতাশ হবে না দর্শকরা। কেননা সাকিব কথা দিয়েছেন আগামীতে সমর্থকদের জন্য হলেও ভালো কিছু করতে চান তিনি। 

সমর্থকদের নিয়ে সাকিবের ভাষ্য, ‘যেখানেই যাই না কেন, আমরা এমন সমর্থনই পাই। সমর্থকদের জন্য আমাদের খারাপ লাগে। আমাদের উত্থান-পতনের মাঝেও তারা আমাদের সমর্থন দিয়ে যায়। আশা করি তারা আমাদের এভাবে সমর্থন দেওয়া অব্যাহত রাখবেন এবং আমরা যেন এই সমর্থনের প্রাপ্যটা ফিরিয়ে দিতে পারি।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।