ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আফগানদের কাছে হারলেও সুখবর পেলেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৫

সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। ফাইল ছবি সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ মিশন শুরু করেছে সাকিবের বাংলাদেশ দল। অবশ্য দল হারলেও বল হাতে বরাবরের মতোই এ ম্যাচেও সাকিব ছিলেন উজ্জ্বল। ব্যাট হাতে সাকিব দলের হাল ধরতে না পারলেও, বোলিংয়ে দেখিয়েছিলেন কৃপণতা। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৩ রান খরচ করে নেন রহমানউল্লাহ গুরবাজের গুরুত্বপূর্ণ উইকেটটি। 

দারুণ বোলিংয়ে আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিবের। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়ে শীর্ষ বিশে ডুকেছে তিনি। আজ (বুধবার) আইসিসির সবশেষ র‍্যাঙ্কিংয়ে হালনাগাদে ৮ ধাপ এগিয়ে বোলারদের তালিকায় ১৯ নম্বরে উঠে এসেছেন তিনি। এদিকে অবনতি হয়েছে অফ স্পিনার শেখ মেহেদীর। আফগানিস্তানের বিপক্ষে ধারালো বোলিং উপহার দিতে না পারা এই স্পিনার পিছিয়েছেন এক ধাপ। বোলারদের র‍্যাঙ্কিংয়ে মেহেদীর অবস্থান বর্তমানে ১৬তে।

এদিকে টাইগার বোলারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ে সবার উপর রয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। অবশ্য এই স্পিনার গতকাল ছিলেন না বাংলাদেশের সেরা একাদশে। নাসুমের না থাকাটা বেশ ভালোই ভুগিয়েছে বাংলাদেশকেও। আর তাতেই শীর্ষ দশ থেকে ছিটকেও গেছেন তিনি। দুই ধাপ পিছিয়ে নাসুমের অবস্থান এখন ১২ নম্বরে৷ এছাড়া শীর্ষ ২০-এ নেই আর কোন টাইগার বোলার।

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।