ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের কাঠগড়ায় শেষ দিকের নখদন্তহীন বোলিং

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২ ২১:০১

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সল্প পুঁজি নিয়েও আফগানদের বিপক্ষে শুরুতে দারুণ লড়াই করেছিল টাইগার বোলাররা। সাকিব-মোসাদ্দেকদের আঁটোসাঁটো বোলিংয়ে একটা সময় জয়ের স্বপ্নও বুনতে শুরু করে বাংলাদেশ। তবে শেষ দিকে নাজিবুল্লাহ জাদরানের বিধ্বংসী ব্যাটিংয়ে, ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় আফগানিস্তান। ১৭ বলে আনবিটেন ৪৩ রানের খেলে বাংলাদেশ থেকে জয়টা কেড়ে নেন নাজিবুল্লাহ।

এদিন ম্যাচের ১৪ ওভার পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বাংলাদেশের হাতেই। এই সময়ে আফগানরা ৩ উইকেট হারিয়ে তুলতে পেরেছিল মাত্র ৬৫ রান। জয়ের জন্য শেষ ৬ ওভারে দরকার ৬৩ রান। ১৫তম ওভারে তাসকিন আহমেদ বোলিংয়ে এসে টানা দুই চারে দিলেন ১১ রান। ১৬তম ওভারে শেখ মেহেদী ৯ রান দেয়ার পর ও ম্যাচ তখন ঝুলছিল পেন্ডুলামের মতো। কিন্তু ১৭তম ওভারে বোলিংয়ে এসে খেই হারায় দলের সেরা পেসার মুস্তাফিজুর রহমান। 

ওই ওভারেই দুই ছক্কায় এই পেসার খরচ করেন ১৭রান।। পরের ওভারেই আরেক ডেথ স্পেশালিষ্ট সাইফউদ্দিন এসে দেন ২২ রান। কার্যত সেখানেই ম্যাচটা নিজেদের করে নেয় আফগানিস্তান। জয় পেতে শেষ দুই ওভারে লাগত আর ৪ রান, ১৯তম ওভারের বোলিং এসে মোসাদ্দেক তিন বলেই দিয়ে দেন সেই রান।

ম্যাচ শেষে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও ম্যাচের হারার পেছনে শেষ দিকে বোলারদের নখদন্তহীন বোলিংকেই দুষলেন। বলেছেন, এই ওভারগুলোতেই হেরে গেছে দল।

সাকিব বলেছেন, ‘আমার মতে, বোলাররা অসাধারণ বোলিং করেছে। প্রথম ১৫ ওভারে আমরা ভালোভাবেই ম্যাচে ছিলাম। শেষ ৫-৬ ওভারে তারা ম্যাচটা আমাদের থেকে ছিনিয়ে নিয়েছে। তবে কৃতিত্ব অবশ্যই আফগানিস্তানের, তারা খুব ভালো খেলেছে।’

নখদন্তহীন বোলিংয়ের সাথে হতাশ করেছে টাইগার ব্যাটাররাও। এদিন এক মোসাদ্দেক সৈকত ছাড়া কেউই খেলতে পারেনি বড় স্কোর। মোসাদ্দেক সৈকতের অপরাজিত ৪৮ রানের সুবাদেই বাংলাদেশ সংগ্রহ করেছিল ১২৭ রান। ম্যাচ শেষে সাকিব বলছেন, ব্যাটিংয়ে ১০-১৫ রানের কম করেছি আমরা।

তিনি আরও বলেছেন ‘আমি মনে করি আমরা ১০-১৫ রান কম করেছি। ব্যাটারদের থেকে আমরা আশা করি, যে-ই শুরু পাবে, তাকে নিশ্চিত করতে হবে যে পুরো ইনিংস খেলতে পারে। মোসাদ্দেক আমাদের হয়ে কাজটা করেছে। দুর্ভাগ্যবশত এটি যথেষ্ট ছিল না। আমাদের আরও কিছু কন্ট্রবিউশন প্রয়োজন ছিল, যা পাইনি।

 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।