ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিনয় নয়, অফফর্মে বাদ পড়েছেন শরিফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২ ১৯:৫১

শরিফুল ইসলাম। ছবি সংগৃহীত শরিফুল ইসলাম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দলের নিয়মিত সদস্যদের একজন হয়ে উঠেছিল শরিফুল ইসলাম। তবে আসন্ন এশিয়া কাপ স্কোয়াডে সুযোগ পাননি পঞ্চগড় এক্সপ্রেস। জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে চোটে পড়েছিলেন এই বাঁহাতি পেসার। তবে সুস্থ হয়ে খেলেছিলেন দ্বিতীয় ম্যাচ। বল হাতে খুব একটা ভালো করতে পারেননি তিনি। প্রথম ম্যাচে ৫৭ রান দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে দিয়েছিলেন ৭৭ রান। তৃতীয় ম্যাচে সুযোগ হয়নি একাদশে। 

চোটের কারনে ম্যানেজম্যান্ট যে কোন খেলোয়াড়কেই বিশ্রামে রাখতেই পারে। তবে শরিফুলের সুযোগ না পাওয়ার পর গুঞ্জন উঠেছিল বাঁহাতি এই পেসার বোলিংয়ে খারাপ করলে ইচ্ছে করেই চোটের অভিনয় করতেন। তাই তাকে বাদ দেওয়া হয়েছে। তবে এমন গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

শরিফুল প্রসঙ্গে সুজন বলেন, অফফর্মের কারণে বাদ পড়েছেন শরিফুল। অন্য কোনো কারণে নয়। সুজন বলেন, ‘ইনজুরির ভান করে খেলে শরিফুল, এমন কথা সত্য নয়। আমার জানামতে, এমন কিছু ঘটেনি জিম্বাবুয়েতে।’ 

তিনি আরও যোগ করেন ‘শরিফুল এশিয়া কাপ স্কোয়াডে জায়গা পায়নি, কারণ সে জিম্বাবুয়ে সফরে ভালো বল করেনি। এককথায় অফফর্মের কারণেই তাকে এশিয়া কাপে নেওয়া হয়নি। এখানে অন্য কোনো ব্যাপার নেই।’

আগামী ২৭ অগাস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের ১৫তম আসর। এদিকে চার দল নিয়ে ২০ তারিখে শুরু হবে বাছাইপর্ব। যেখান থেকে একটি দল ‍যুক্ত হবে মূল পর্বে। এশিয়া কাপে সরাসরি খেলবে বাংলাদেশ, ভারত,পাকিস্তান, আফগানিস্তান ও আয়োজক শ্রীলংকা।

এশিয়া কাপের জন্য ১৭ জনের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মাহাদি, সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।