ঢাকা | বুধবার, ২২ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

পারিশ্রমিক জটিলতায় হেড কোচ পাচ্ছে না এইচপি 

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩১ মে ২০২২ ০৩:১৬

 টবি র‍্যাডাফোর্ডের প্রস্তাবে রাজি হয়নি বিসিবি। ফাইল ছবি টবি র‍্যাডাফোর্ডের প্রস্তাবে রাজি হয়নি বিসিবি। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ক্যাম্প গত ১৫ মে শুরু হয়েছে। কক্সবাজারে এখন চলছে ফিটনেস ক্যাম্প। উঠতি ২৭ ক্রিকেটার রয়েছেন ক্যাম্পে। কক্সবাজার থেকে আগামী ২ জুন সিলেটে যাবেন এইচপির ক্রিকেটাররা।

ক্যাম্প শুরুর পর চলতি মাসের শেষ দিকে এইচপিতে যোগ দেয়ার কথা ছিল হেড কোচ টবি র‌্যাডফোর্ডের। কিন্তু এখনও ক্যাম্পে যোগ দেননি এই ইংলিশ কোচ। জানা গেছে, পারিশ্রমিক জটিলতায় বাংলাদেশে আসছেন না তিনি।

মূলত টবি র‌্যাডফোর্ডের প্রস্তাবে রাজি হয়নি বিসিবি। এই ইংলিশ কোচ বিসিবির কাছে তার পুরো পারিশ্রমিক অগ্রীম চেয়েছেন এবং তা ডলারে তার অ্যাকাউন্টে পাঠাতে হবে। ইংল্যান্ডে বসে পুরো পারিশ্রমিক পেলেই তিনি ঢাকায় আসবেন, নয়তো আসবেন না।

বিসিবি অবশ্য তাকে জানিয়েছে যে, অন্য বিদেশি কোচদের মতোই তাকে পারিশ্রমিক দেয়া হবে। কারণ বাংলাদেশ ব্যাংকের নিয়ম মেনে ডলার এবং টাকা দুইভাবেই বিদেশি কোচদের পারিশ্রমিক পরিশোধ করে থাকে বিসিবি।

এইচপির ম্যানেজার জামাল বাবু সোমবার এ প্রসঙ্গে বলেছেন, ‘টবি এখনও আসেনি। হয়তো আসবে না, এখন পর্যন্ত যা বলেছে। ও পুরো পারিশ্রমিক আগে চাইছে, ওকে পাঠিয়ে দিতে হবে। তবে আমাদের নিয়ম আছে, সবার জন্য এক নিয়ম। বাকি বিদেশি কোচদের মতোই তারও পারিশ্রমিক দেয়া হবে। টবি না আসলে চম্পকা রমানায়েকে ভারপ্রাপ্ত কোচ হিসেবে ক্যাম্প চালিয়ে যাবে।’

কক্সবাজারের পর আগামী ২ জুন থেকে ৬ জুলাই সিলেটে স্কিল অনুশীলন করবেন এইচপির ক্রিকেটাররা। পরে চট্টগ্রামে ১৬ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।