ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রুবেলের পরিবারে অভিভাবক হিসেবে থাকবো: মেয়র আতিক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০২:১২

রুবেল পরিবারের সাথে সাক্ষাৎকালে মেয়র আতিক। ছবি সংগৃহীত রুবেল পরিবারের সাথে সাক্ষাৎকালে মেয়র আতিক। ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটে একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন মোশাররফ রুবেল। জাতীয় দলের হয়ে ক্যারিয়ার খুব বেশি সুখকর না হলেও ঘরোয়া ক্রিকেটে ছিলেন অসাধারণ। চার শতাধিক উইকেটের পাশাপাশি রানের সংখ্যাও ছিল অনেক। ব্রেণ টিউমারে আক্রান্ত হওয়ার পরে চলতি মাসে না ফেরার দেশে  চলে যান তিনি। বনানীতে দাফন করা হলেও কবর স্থায়ী করা নিয়ে রুবেল পরিবারের ছিল ঘোর সংশয়। তবে সমস্ত সংশয়কে দূর করে দিয়ে রুবেল পরিবারের পাশে দাঁড়িয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম আতিক। 

পবিত্র উমরা হজ্ব পালন শেষে দেশে ফিরেই মেয়র আতিক সাক্ষাৎ করেন ক্রিকেটার রুবেলের স্ত্রী, সন্তান, মা ও ভাইসহ উপস্থিত তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে । এসময় তিনি কবর স্থায়ীকরণ বিষয় ব্যতীত আরও বেশকিছু বিষয়ে কথা বলেন। রুবেলের শিশুপুত্র রুশদানের সাথে গল্প করে কিছু সময় কাটান এবং তাকে কিছু উপহার সামগ্রী প্রদান করেন।

শুক্রবার সকালে সাক্ষাৎশেষে মেয়র উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি বলেন, 'রুবেলের ছেলে রুশদান রুবেলের শূণ্যস্থান পূরণ করে এই জাতির জন্য অবদান রাখবে বলে আমি আশা করি। আমি এই পরিবারের একজন সদস্যের মতো অভিভাবক হিসেবে সবসময় পাশে থাকবো এবং সিটি কর্পোরেশন এই পরিবারের যেকোনো প্রয়োজনে সহযোগিতা করবে।'


মেয়র বলেন, 'রুবেল বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার হিসেবে বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। তিনি খেলাধূলার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু এবং গোল্ড মেডেল অর্জনসহ অনেক পুরস্কার অর্জন করেছে। সর্বোপরি রুবেল একজন নম্র-ভদ্র ও ভালো মানুষ ছিল। তার মৃত্যুতে আমরা বাংলাদেশের একটি সম্পদ হারিয়েছি।'

তিনি আরো বলেন, 'আমি ওমরা পালনে পবিত্র নগরী মক্কায় অবস্থানকালীন রুবেলের মৃত্যু সংবাদ পেয়েছি এবং পরিবারের চাওয়ায় বনানী কবরস্থানে রুবেলের মরদেহ দাফনের ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছি। রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য তার স্ত্রীর যে আকুতি আমি মক্কায় থাকাকালীন সেটি জানার সাথে সাথেই ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছি। আজ আমি রুবেলের পরিবারের সদস্যদের সাথে সরাসরি সাক্ষাৎ করে জানাতে এসেছি রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণে দ্রুতই সকল ব্যবস্থা নেয়া হবে।

ঈদের পরেই বোর্ড সভায় কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের বিষয়টি অনুমোদন করে মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে বলে জানান মেয়র মোঃ আতিকুল ইসলাম। এসময় রুবেলের স্ত্রী চৈতি ফারহানা তার আবেদনে সাড়া দেয়ায় এবং তার পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করতে যাওয়ায় ডিএনসিসি মেয়রকে ধন্যবাদ জানান।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।