ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

এবার ব্যাট হাতে বাংলাদেশকে নাচালেন মহারাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২ ০২:৩৯

হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন কেশব মহারাজ। ছবি: গেটি ইমেজ হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন কেশব মহারাজ। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পোর্ট এলিজাবেথে প্রথম দিনের শেষ ঘণ্টায় দুই উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনে শুরু থেকেই বোর্ডে দ্রুত রান তুলতে থাকেন কাইল ভেরেইনে ও মুল্ডার। তবে দলীয় তিনশো রানের মাথায় খালেদের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন কাইল ভেরেইনে। ৪ চারে এই উইকেট কিপার করেন ২২ রান।

এরপর টাইগার বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ে দ্রুত রান তুলতে থাকে দক্ষিণ আফ্রিকা। সপ্তম উইকেটে মুল্ডারকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন কেশব মহারাজ। দুর্দান্ত ব্যাট করে কেশব মহারাজ দক্ষিণ আফ্রিকাকে বড় সংগ্রহের দিকেই ছুটেন। তুলে নেন হাফ সেঞ্চুরিও। তবে প্রথম সেশনে শেষভাগে এসে আবারো দৃশ্যপটে হাজির হন স্পিনার তাইজুল ইসলাম। 

মধ্যাহ্ন বিরতির ঠিক আগ মূহুর্তে ফেরান ৩৩ রান করা মুল্ডারকে। এরপর হার্মারকে নিয়ে প্রথম সেশনে আর কোন বিপদে পড়তে দেননি হাফ সেঞ্চুরিয়ান কেশব মহারাজ। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনের প্রথম সেশনে একশোর বেশি রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় দক্ষিণ আফ্রিকা। 

৪ চার ও ১ ছক্কায় ৬১ বলে ৫৫ রানে অপরাজিত কেশব মহারাজ। ৩ রানে ব্যাট করছেন হার্মার। ৭ উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৮৪। বাংলাদেশের পক্ষে তাইজুল চার ও খালেদ শিকার করেন তিন উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।