ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মুশফিকের বাচ্চাসুলভ কাণ্ড, বিপাকে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩ ১৪:২১

অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড'-এর শিকার হয়ে ফিরেন মুশি। ছবি: বিসিবি অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড'-এর শিকার হয়ে ফিরেন মুশি। ছবি: বিসিবি

নট আউট ডেস্ক: ঢাকা টেস্টের প্রথম দিনের প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনও নিজেদের করে নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। প্রথম সেশনে চার উইকেট খোয়ানোর পর দ্বিতীয় সেশনে বাংলাদেশ খুইয়েছে আরও চার উইকেট। তাতেই ঢাকা টেস্টের প্রথম দিনেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছে টাইগাররা। 

 

৪ উইকেটে ৮০ রান নিয়ে লাঞ্চের পর খেলতে নেমে শুরুটা ভালোই ছিল বাংলাদেশের। মুশফিকুর রহিম ও শাহাদাত দিপু প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে দলকে আনেন কক্ষপথে। দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন অর্ধশত রানের জোট। তাতেই দলীয় একশ পার করে বাংলাদেশ। এরপরই ঘটে বিপত্তি। কাইল জেমিসনের বলে বাচ্চাসুলভ কাণ্ড ঘটান মুশফিকুর রহিম। দারুণ খেলতে থাকা মুশফিক হাত দিয়ে বল সরিয়ে দেওয়ায় 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড'-এর শিকার হয়ে ফিরেন।

 

ক্রিকেট ইতিহাসের অষ্টম ও বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এমন অদ্ভূতুরে আউটের শিকার হন। মুশফিক। এরপর মেহেদী মিরাজকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন দিপু। কিন্তু থিতু হয়েও ইনিংসটা লম্বা করা হয়নি সিলেট টেস্টে অভিষেক হওয়া এই ব্যাটারের। গ্লেন ফিলিপসের শিকার হয়ে ফিরেন ৩১ রান করে। এরপর চা বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশ হারায় নুরুল হাসান সোহান ও মেহেদী মিরাজের উইকেট। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৯ রান তুলে চা বিরতিতে যায় বাংলাদেশ। 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা, বাংলাদেশে আসছে দ্বিত...

আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়...

মুশফিকের বাচ্চাসুলভ কাণ্ড, বিপাকে বাংলাদেশ

দারুণ খেলতে থাকা মুশফিক হাত দিয়ে বল সরিয়ে দেওয়ায় 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড'-এর শিকার হ...

ঢাকা টেস্টে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

অভিজ্ঞ মুশফিকুর রহিম ও শাহাদাত দিপুর দৃঢ়তায় লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।অভিজ্ঞ মুশফিকু...