ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকা টেস্টে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩ ১১:৩১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: বিসিবি টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্ক: হোম অফ ক্রিকেট মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। দারুন এক জয়ে সিলেট পর্ব বাংলাদেশ শেষ করলেও ঢাকা টেস্টের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। টস জিতে ব্যাটিংয়ে নেমে দিনের প্রথম সেশনেই দুই ওপেনারসহ বাংলাদেশ হারিয়েছে ৪ উইকেট। শেষ পর্যন্ত অভিজ্ঞ মুশফিকুর রহিম ও শাহাদাত দিপুর দৃঢ়তায় লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। লাঞ্চে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলতে পেরেছে ৮০ রান। 

সিলেট টেস্টে শুরুর দিকে স্পিনাররা খুব একটা সাহায্য না পেলেও ভিন্ন চিত্র যেন হোম অফ ক্রিকেট মিরপুরে। এদিন দিনের শুরু থেকেই ছড়ি ঘোরাতে শুরু করেছে স্পিনাররা। সেই ফাঁদে পা দিয়েই প্রথম সেশনে বাংলাদেশ হারিয়েছে ৪ উইকেট। জোড়া উইকেট করে শিকার করেছেন দুই কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনার।

 

মিরপুরে এদিন টস জিতে বাংলাদেশের ইনিংসের শুরুটা করেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসান। শুরুর দিকে দু'জনই দেখেশুনে এগুতে থাকেন। এরপর আক্রমণে এসে দুই টাইগার ওপেনারকে ছেপে ধরেন প্যাটেল ও স্যান্টনার৷ তাতেই খেই হারিয়ে উইকেট বিলিয়ে আসেন জাকির হাসান৷ পরের ওভারেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়। এরপর মুমিনুল হক ও নাজমুল শান্তও ফিরে যান দ্রুত।

 

দিনের প্রথম ঘন্টায় ৪ উইকেট খুইয়ে বিপাকে পড়ে বাংলাদেশর। পঞ্চম উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিকুর রহিম ও শাহাদাত দিপু। এই দুজনের দৃঢ়তায় প্রথম সেশনে আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। ৪ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের আগে ৮০ রান তুলেছে স্বাগতিকরা।মুশফিক ১৮ ও দিপু অপরাজিত আছন ১৪ রান করে। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা, বাংলাদেশে আসছে দ্বিত...

আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়...

মুশফিকের বাচ্চাসুলভ কাণ্ড, বিপাকে বাংলাদেশ

দারুণ খেলতে থাকা মুশফিক হাত দিয়ে বল সরিয়ে দেওয়ায় 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড'-এর শিকার হ...

ঢাকা টেস্টে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

অভিজ্ঞ মুশফিকুর রহিম ও শাহাদাত দিপুর দৃঢ়তায় লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।অভিজ্ঞ মুশফিকু...