ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপের ফাইনালের আগে অস্বস্তিতে ভারত-শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০২:২৯

ছিটকে গেলেন থিকসিনা ও প্যাটেল। গেটি ইমেজ ছিটকে গেলেন থিকসিনা ও প্যাটেল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ রাত পোহালেই এশিয়া কাপের ফাইনাল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ফাইনালে মুখোমুখি হবে ভারতের। কিন্তু মেগা ফাইনালের আগে খুব একটা স্বস্তিতে নেই দুই ফাইনালিস্টই। চোটের কারণে দু'দলই হারিয়েছে গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের। ক্ষতিটা অবশ্য বেশি হয়েছে লঙ্কানদেরই। চোটের কারণে এশিয়া কাপের ফাইনালে ইনফর্ম মহেষ থিকসিনার সার্ভিস পাচ্ছে না স্বাগতিকরা। অন্যদিকে চোটের কারণে ভারত পাবে না অক্ষর প্যাটেলকে। 

পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে বাউন্ডারি বাঁচাতে গিয়ে চোট পেয়েছিলেন থিকসিনা। সেই চোট এই লঙ্কান স্পিনারকে ছিটকে দিয়েছে এশিয়া কাপ থেকেই। তার পরিবর্তে ফাইনালের জন্য লঙ্কান দলে ডেকেছে সাহান আরাচিগেকে।

এক বিবৃতিতে লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ‘পাকিস্তানের বিপক্ষে খেলার সময়ে ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে মহেষ থিকসিনা চোট পান। যে কারণে ফাইনালের তাকে পাওয়া যাবে না। থিকসানার জায়গায় টিম ম্যানেজমেন্ট সাহান আরাচিগেকে দলে ডেকেছে। রিহ্যাব শুরু করার জন্য থিকসিনা হাই পারফরম্যান্স সেন্টারে ফিরে আসবেন।’ 

অন্যদিকে চোটে পড়েছেন ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেল। বাংলাদেশের বিপক্ষে গতকাল নিয়মরক্ষার ম্যাচে ব্যাটিংয়ের সময় হাতে চোট পান তিনি। এরপর চোট নিয়ে ব্যাটিং চালিয়ে গেলেও দলকে জেতাতে হয়েছেন ব্যর্থ।

অক্ষরের চোট অবশ্য খুব গুরুতর নয়। তবে বিশ্বকাপ সামনে থাকায় তরুণ এই অলরাউন্ডারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তার বদলি হিসেবে এশিয়া কাপের ফাইনাল খেলতে দলের সঙ্গে আজ (শনিবার) যোগ দিয়েছেন আরেক স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...