ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত বধ করে দেশে ফিরলো টাইগাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ২০:২২

দেশে ফিরেছেন সাকিবরা। ফাইল ছবি দেশে ফিরেছেন সাকিবরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের এবারের আসরটা খুব একটা সুখকর হয়নি বাংলাদেশের। ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে দেশ ছাড়লেও বাংলাদেশের যাত্রা থেমেছে সুপার ফোরে। অবশ্য শেষটায় শক্তিশালী ভারতকে হারিয়েই রাঙিয়েছে সাকিব আল হাসানের দল। ছয় দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ হয়েছে তৃতীয়। পেছনে ফেলেছে পাকিস্তান, আফগানিস্তানের মতো দলগুলোকে।

মিশ্র এক এশিয়া কাপ শেষ শনিবারই দেশে ফিরেছে বাংলাদেশ দল। ভারতকে হারানোর সুখস্মৃতি নিয়েই সকালে দেশে ফিরে এসেছে সাকিব-তাসকিনরা। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল সাড়ে ১১টা নাগাদ হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় তারা।

এশিয়া কাপ খেলতে গত ২৬ আগস্ট শ্রীলঙ্কা যায় বাংলাদেশ দল। যদিও বাংলাদেশের শুরুটা ছিল হার দিয়েই। এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে৷ শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হারে সাকিব আল হাসানের দল। এরপর আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে জায়গা করে নেয় তারা। কিন্তু সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে আসর থেকেই ছিটকে যায় বাংলাদেশ।

ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে বেঞ্চের ক্রিকেটারদের পরখ করে নেওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। অন্যদিকে আগেই ফাইনাল নিশ্চিত করা ভারতও গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের এই ম্যাচে দিয়েছে বিশ্রাম। টানটান উত্তেজনার ম্যাচে ভারতকে ৬ রানে হারায় বাংলাদেশ। সেই জয়ের রেশ কাটতে না কাটতেই সকালে দেশে পৌঁছায় বাংলাদেশ দল।

উল্লেখ্য, এশিয়া কাপ মিশন শেষ হলেও দম ফেলার ফুরসত নেই বাংলাদেশ দলের। দিন দুয়েকের মধ্যেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড দল। এরপরেই স্বপ্নের বিশ্বকাপে খেলতে ভারতে উড়াল দিবেন সাকিব-তামিমরা।

 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...