ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের অভিষেক, ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:১৬

ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: ইন্টারনেট ব্যাটিংয়ে বাংলাদেশ। ছবি: ইন্টারনেট

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের ফাইনাল আগেই নিশ্চিত হয়ে গেছে ভারতের। অন্যদিকে আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ। কার্যত নিয়মরক্ষার ম্যাচে কলম্বোয় মাঠে নামছে ভারত ও বাংলাদেশ। নিয়মরক্ষার এই ম্যাচে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে বাংলাদেশের পক্ষে অভিষেক হচ্ছে তরুণ পেসার তানজিম হাসানের।

এই ম্যাচ বাংলাদেশ বিশ্রামে রেখেছে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের। বিশ্রাম দেওয়া হয়েছে তিন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদকে। এছাড়া বাদ পড়েছেন মোহাম্মদ নাঈম। এদিকে একাদশে ফিরেছেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম। ফেরানো হয়েছে শেখ মেহেদী ও মোস্তাফিজুর রহমানকেও। অভিষেক হচ্ছে তানজিম সাকিবের।

অন্যদিকে ভারত পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামছে। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব এবং মোহাম্মদ সিরাজকে। দলে ঢুকেছেন প্রসিধ কৃষ্ণা, সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, মোহাম্মদ শামিকে। অভিষেক হচ্ছে তিলক ভার্মার।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক),  লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, এনামুল হক, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও তানজিম হাসান।

ভারত একাদশ:রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, লোকেশ রাহুল, ইশান কিশান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, প্রসিধ কৃষ্ণা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...