ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

জামান খানের অভিষেক, ‘পাঁচ’ পরিবর্তন নিয়ে নামছে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪০

অভিষেক হচ্ছে জামান খানের। গেটি ইমেজ অভিষেক হচ্ছে জামান খানের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জিতলেই নিশ্চিত এশিয়া কাপের ফাইনাল। অন্যদিকে হারলেই ছিটকে যেতে হবে এবারের আসর থেকে। এমন সমীকরণের ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অঘোষিত সেমিফাইনালে। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে বেশ রদবদল আনতে হয়েছে পাকিস্তানকে। 

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে আগের ম্যাচের একাদশ থেকে অন্তত পাঁচটি পরিবর্তন এনেছে পাকিস্তান। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন পেসার নাসিম শাহ। তাই একটি পরিবর্তন অবশ্যম্ভাবী ছিল। তার পরিবর্তে ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে ২২ বছর বয়সী পেসার জামান খানের। এছাড়া ভারত ম্যাচে চোট পেয়েছেন আরেক পেসার হ্যারিস রউফও।

এশিয়া কাপ থেকে ছিটকে না গেলেও শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা মরার ম্যাচে বিশ্রামেই থাকবেন এক অভিজ্ঞ পেসার। তার পরিবর্তে পাকিস্তান তাই একাদশে ফিরিয়েছে আরেক পেসার ওয়াসিম জুনিয়রকে। অন্যদিকে ওপেনার ফখর জামান৷ ব্যাট হাতে নেই খুব একটা ছন্দে। দল থেকে বাদ পড়াটা ছিল সময়ের ব্যাপার মাত্র। শ্রীলঙ্কার বিপক্ষে তাই পাকিস্তানের হয়ে ওপেন করতে দেখা যাবে মোহাম্মদ হ্যারিসকে। 

 গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে পরিবর্তন আছে আরো দুটি৷ একের পর এক ব্যর্থতার দিয়ে দল থেকে বাদ পড়েছেন আগা সালমানও। তার পরিবর্তে সুযোগ দেয়া হচ্ছে সৌদ শাকিলকে। এছাড়া দলে ফিরে আসছেন মোহাম্মদ নওয়াজ। ফাহিম আশরাফের পরিবর্তে একাদশে এসেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান একাদশ: মোহাম্মদ হারিস, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং জামান খান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...