ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পিসিবির আয়োজনে মিলনমেলা, বন্ধুত্ব দৃঢ় হবে ভারত-পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ১৫ বছর পর পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ। ২০০৮ সালে সবশেষবার এশিয়া কাপ আয়োজন করেছিল দেশটি। যদিও আসরের বেশিরভাগ ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। সংখ্যার হিসেবে যা ৯। অপরদিকে পাকিস্তানে হবে মাত্র চারটি ম্যাচ। 

 

বর্তমানে পাকিস্তানে অবস্থান করছে চার দল। বাকি দুই দল (ভারত ও নেপাল) রয়েছে শ্রীলঙ্কায়। ভারত দল পাকিস্তানে আসবে না আর নেপাল বিদায় নেওয়ায় আসার সুযোগ নেই। তাই বাকি চার দলকে নিয়ে গালা ডিনারের আয়োজন সেরেছে পিসিবি। 

আয়োজনে চার দলের অধিনায়ক ছাড়াও উপস্থিত ছিল দলের অন্যান্য সদস্যরা। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে দেওয়া হয়েছে সম্মাননা স্মারক।  

ডিনারে ভারতীয় দল উপস্থিত না থাকলেও ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি রজার বিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের উদ্যোগে লাহোরের গভর্নর হাউজে আয়োজন করা হয়েছিল এই গালা ডিনারের।

লঙ্কান ক্রিকেটারদের ওপর বোমা হামলার ঘটনায় দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। ২০১৫ সালে জিম্বাবুয়ে প্রথমবার সফর করে দেশটিতে। গত দুই বছরে ইংল্যান্ড,অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মত দল পাকিস্তান সফর করেছে। 

সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, দুই দেশের ক্রিকেটীয় বন্ধনকে আরও সুদৃঢ় করতে বড় ভূমিকা রাখতে পারে ভারতীয় ক্রিকেটের উচ্চপদস্থ কর্মকর্তাদের এই সফর।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...