ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বড় মঞ্চেই কেন পরীক্ষা-নিরীক্ষা !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩ ২২:৩৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গেল বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হুট করে সৌম্য সরকারকে যুক্ত করা হয়েছিল। তারও আগে ২০১৯ বিশ্বকাপে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিয়েছিলেন সাব্বির রহমানকে। চলতি বছর এশিয়া কাপ দলে ডাক পেয়েছেন অনভিষিক্ত তানজিদ হাসান তামিম। 

এশিয়া কাপ মোটেও ছোট কোন টূর্ণামেন্ট নয়। বিশ্বজুড়ে না থাকলেও এশিয়ায় আলাদা এক মর্যাদা রয়েছে এই টূর্ণামেন্টের। এমন এক আসরেও পরীক্ষা-নিরীক্ষায় ব্যস্ত ম্যানেজম্যান্ট। পরীক্ষার আগের রাতে পড়াশোনা করা শিক্ষার্থীর চাইতেও শোচনীয় অবস্থা বাংলাদেশ দলের। 

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হারের পর বাড়তি চাপে বাংলাদেশ। এই চাপ নিয়ে আফগানিস্তানের বিপক্ষে টসে এসেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। টস জিতে স্বাভাবিক ভাবে নিয়েছেন ব্যাটিং। শুরুটাও দারুণ করেছেন নাঈম শেখ ও মেহেদি হাসান মিরাজ। 

মিরাজকে শেষ থেকে নিয়ে আসা হয়েছে প্রথমে। মিরাজ ওপেনিংয়ে ভালো সঙ্গী হিসেবে আগে প্রমাণ করেছে নিজেকে। তবে নাঈমের বিদায়ের পর নাম্বার তিনে তাওহীদ হৃদয়। অধিক পরিকল্পনা করতে গিয়েই ধরা খেয়েছে সাকিব ও হাথুরুসিংহে। 

হৃদয় যেই পজিশনে সফল হচ্ছে সেখান থেকে তাকে নাম্বার তিনে পাঠানো আত্মঘাতী সিদ্ধান্ত। ডাক মেরে প্যাভিলিয়নে ফিরেছেন হৃদয় মিনিট কয়েকের মধ্যেই। পরিস্থিতি অনুযায়ী রানের চাকা সচল রাখতে তাকে পাঠানো হতে পারে। তবে বর্তমান দলের সবচেয়ে ধারাবাহিক শান্ত রান পাচ্ছেন নাম্বার তিনে থেকেই। তবুও কেন এই সিদ্ধান্ত তা কেবল ম্যানেজম্যান্টে ভালো বলতে পারবে। 

বাংলাদেশ ক্রিকেট দলের হুটহাট সিদ্ধান্ত দেখে সমর্থকরা বলতেই পারে, হায় খোদা কোচ আর অধিনায়ক আরও কি কি যে করবে ভারত বিশ্বকাপে। 

 

-নট আউট/এমআরএস 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...