ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

‘তিন’ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫

টস ভাগ্য সহায় সাকিবের। ছবি: এসিসি টস ভাগ্য সহায় সাকিবের। ছবি: এসিসি

নট আউট ডেস্কঃ জিতলে টিকে থাকবে সুপার ফোরে খেলার স্বপ্ন। হারলেই ধরতে হবে দেশের বিমান। বাঁচা মরার ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের বাংলাদেশের। আগের ম্যাচেই শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপে টিকে থাকতে এদিন তাই জিততে হবে বাংলাদেশ। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। অভিষেক হচ্ছে শামীম হোসেনের। এছাড়া দলে ফিরেছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ। 

শ্রীলঙ্কার বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি ওপেনার তানজিদ হাসান তামিম। ফিরেছিলেন রানের খাতা খোলার আগেই। আফগানিস্তানের বিপক্ষে তাই একাদশ থেকেই বাদ পড়েছেন এই ওপেনার। ফলে, আফগানদের বিপক্ষে নাঈম শেখের সঙ্গে ওপেনিং দেখা যেতে পারেন মেহেদী মিরাজকে।

এদিকে টানা ব্যর্থতায় দল থেকে বাদ পড়েছেন পেসার মুস্তাফিজুর রহমানও। তাতেই ফের দলে ফিরেছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ। এছাড়া ওয়ানডে অভিষেক হচ্ছে শামীম পাটোয়ারীর। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন শেখ মেহেদী। দলে ফিরেছেন আফিফ হোসেনও।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, ফজল হক ফারুকি ও মুজিব উর রহমান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...