ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিত নাকি কোহলি– কাকে ফিরিয়ে উচ্ছ্বসিত শাহিন?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৬

কোহলির সঙ্গে আড্ডায় মেতেছেন শাহিন-শাদাবরা।গেটি ইমেজ কোহলির সঙ্গে আড্ডায় মেতেছেন শাহিন-শাদাবরা।গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান এশিয়া কাপের লড়াইয়ে জেতেনি কেউই, জিতেছে পাল্লাকেলের বেরসিক বৃষ্টি। ম্যাচ পরিত্যক্ত হলেও অবশ্য সুপার ফোর ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গেছে স্বাগতিক পাকিস্তানের। শনিবারের ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচে, ভারত ব্যাট করার সুযোগ পেলেও– বৃষ্টিতে ব্যাট করতে পারেনি পাকিস্তান। 

এদিন আগে ব্যাট করা ভারত সবকটি উইকেট হারিয়ে ২৬৬ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল। আদতে রানটা এসেছে দুই ব্যাটার ইষান কিষাণ ও হার্দিক পান্ডিয়ার ব্যাট। এছাড়া মোটা দাগেই ব্যর্থ ছিল ভারতের বাকি ব্যাটাররা। যেখানে পাক পেসার শাহিন শাহ আফ্রিদি ভারতীয় ব্যাটারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই মেতেছিলেন।

পাল্লাকেলেতে এদিন ১০ ওভারে ৩৫ রান খরচায় শাহিন নিয়েছেন ৪ উইকেট। পপরিসংখ্যানের বিচারে এটি দুর্দান্ত বোলিং স্পেল হলেও, ম্যাচে চোখ রাখলে আঁচ করা যায় কতটা ধ্বংসাত্মক ছিলেন এই পাক পেসার। শুরুতেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিকে ফিরিয়েছিলেন শাহিন। এরপর শতকের দারপ্রান্তে থাকা হার্দিক পান্ডিয়াকেও ফিরিয়েছেন তিনি। 

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে এমন দুর্দান্ত বোলিং প্রদর্শনী। সেটাও আবার রোহিত-কোহলির মতো ব্যাটারদের ফিরিয়ে। ম্যাচ শেষে এই পেসার সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুল করেননি। ধন্যবাদ দিয়েছেন নিজের মা–বাবাকেও।

এদিকে কোহলি নাকি রোহিত কোন উইকেট নিয়ে সবচেয়ে বেশি উপভোগ করেছেন, ম্যাচ শেষ এমনটা জানতে চাওয়া হয়েছিল শাহিনের কাছেই। 

জবাবে তিনি বলেছেন, ‘দুটি উইকেটই গুরুত্বপূর্ণ ছিল। তবে রোহিতের উইকেটটা বেশি উপভোগ করেছি।’ 

বেরসিক বৃষ্টিতে ফল আসেনি ভারত-পাকিস্তানের এমন হাইভোল্টেজ ম্যাচের। এই নিয়ে খানিকটা আক্ষেপও রয়েছে শাহিন আফ্রিদির কন্ঠে। যদিও কোহলিকে ফেরানোয় এই পেসার ভুলেছেন বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় কষ্ট। টুইটে শাহিন আফ্রিদি লিখেছেন, ‘ম্যাচের ফল না আসায় হতাশ, তবে কোহলির মূল্যবান উইকেট নিয়ে রোমাঞ্চিত। অধিনায়কের প্রতি কৃতজ্ঞতা তাঁর দুর্দান্ত নেতৃত্বের জন্য, সুপার ফোরে দলকে তোলার জন্য। আরও চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...