ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বসেরা: হাথুরুসিংহে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৩৮

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ শুরু করে দেয়ালে পিঠ ঠেকেছে বাংলাদেশের। সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখতে তাই, আফগানদের শুধু হারালেই চলবেনা তাকিয়ে থাকতে হবে ভাগ্যের দিকেও। আর প্রতিপক্ষ যখন আফগানিস্তান, তখন যেন খেই হারিয়ে বসেন বাংলার ব্যাটাররা। কদিন আগেই ঘরের মাঠে আফগানদের কাছে সিরিজ হারের লজ্জায় পড়েছে বাংলাদেশ। যার নেপথ্যে ছিল ব্যাটারদের ব্যর্থতা। শ্রীলঙ্কার কাছে হারের পুরো দায়টাও ব্যাটারদের উপরে এসেই বর্তায়। 

লাহোরে আগামীকাল (রবিবার) বাঁচা মরার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে আফগানদের হারানোটা বেশি কষ্টসাধ্যই হবে সাকিবদের। তার উপর রশিদ-মুজিবদের স্পিন জুজু ফের ভর করলে মাঝপথে খেই হারানোর রয়েছে শঙ্কাও। যদিও টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে এসব নিয়ে খুব একটা ভাবতে নারাজ।

শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এই লঙ্কান মাস্টারমাইন্ড বলেছেন, ‘ফাইনালে যাওয়ার আগে আমাদের দ্বিতীয় রাউন্ডে যেতে হবে। সে জন্য এ ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কারণ, শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ম্যাচে আমরা হেরেছি। আমরা জানি, আফগানিস্তানের বিপক্ষে এ ম্যাচটা আমাদের জন্য বাঁচামরার লড়াই। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা যে ধরনের দল, সেই অনুযায়ী খেলতে পারিনি। তবে আমরা আত্মবিশ্বাসী যে আগামীকাল আমাদের সেরা খেলাটা খেলব।’

কদিন আগেই ঘরের মাটিতে আফগানিস্তানকে মোকাবিলা করেছে টাইগাররা। সিরিজ হারলেও সেখান থেকেই অভিজ্ঞতা সঞ্চার করতে চান টাইগার হেড কোচ। আফগান বোলিং ইউনিটকে সমীহ করলেও, সম্প্রতি তাদের বিপক্ষে খেলার অভিজ্ঞতা এই ম্যাচে কাজে লাগবে বলে মনে করেন তিনি।

হাথুরুসিংহে আরও বলেছেন, ‘আফগানিস্তান বোলিং আক্রমণ অবশ্যই বিশ্বের অন্যতম সেরা। এটা অবশ্যই আমাদের জন্য চ্যালেঞ্জ হবে। তবে আমরা ওদের বিপক্ষে কিছুদিন আগেই খেলেছি। আমাদের খেলোয়াড়েরা কিছু সাফল্যও পেয়েছে। এখন ম্যাচের দিন কে কেমন খেলে তার ওপর অনেক কিছু নির্ভর করবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...