ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডাক পেলেন তামিম, রিয়াদকে ছাড়াই এশিয়া কাপে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ১৫:৪৪

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঘোষিত দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। চোটের কারণে এশিয়া কাপ মিস করতে যাওয়া ওপেনার তামিম ইকবালের পরিবর্তে, প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিম। এছাড়া শামিম পাটওয়ারিও ডাক পেলেন প্রথমবার। 

এশিয়া কাপের দল ঘোষণার জন্য ১২ আগস্ট পর্যন্ত সময় বেধে দিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শুক্রবার নতুন অধিনায়ক ঘোষণা করার পর এশিয়া কাপের দল ঘোষণা করতে তাই হাতে খুব একটা সময় ছিল না বিসিবির হাতে। দল ঘোষণার শেষ দিনেই, সাত সকালে তাই দল ঘোষণা হয়েছে বাংলাদেশের। 

গতকাল (শুক্রবার) খানিকটা ইঙ্গিত দিয়েই রেখেছিলেন, এশিয়া কাপে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদের। সেই জল্পনাকে সত্যি করে এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ জনের বাংলাদেশের স্কোয়াডে জায়গা হয়নি এই অভিজ্ঞ ক্রিকেটারের। এছাড়া সুযোগ হয়নি আলোচনায় থাকা সৌম্য সরকারেরও। 

অন্যদিকে ঘোষিত দলে ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ ও স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। গত মার্চে আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেন নাসুম। মেহেদী হাসান বাংলাদেশের হয়ে সর্বশেষ খেলেছেন গত বছর এশিয়া কাপে। এই দুই স্পিনারের দলে অন্তর্ভুক্তিতে বাদ পড়েছেন আরেক স্পিনার তাইজুল ইসলাম। 

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজীদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, শামীম হোসেন পাটওয়ারি, আফিফ হোসেন, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন, মোহাম্মদ নাঈম শেখ ও নাসুম আহমেদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...