ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ফাইনালে পাকিস্তান-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২ ০২:৪৮

পাকিস্তান-শ্রীলংকা ফাইনাল। ছবি সংগৃহীত পাকিস্তান-শ্রীলংকা ফাইনাল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এশিয়া কাপ চলতি আসরের পর্দা নামছে শ্রীলংকা-পাকিস্তান ম্যাচ দিয়ে। ১১ সেপ্টেম্বর (রবিবার) বাংলাদেশ সময় রাত আটটায় মাঠ নামবে দুই দল। এখন পর্যন্ত এশিয়া কাপে শ্রীলংকা ৫ বার ও পাকিস্তান ২ বার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। 

 

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে দুই দল। এরপর শ্রীলংকা বাংলাদেশকে হারিয়ে এবং পাকিস্তান হংকংকে হারিয়ে জায়গা করে নিয়েছিল সুপার ফোরে। এই পর্বে দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে। 

 

ফাইনালের আগে সুপার ফোরে মুখোমুখি লড়াইয়ে ৫ উইকেটে জয় পেয়েছিল শ্রীলংকা। সেই ম্যাচে স্বাভাবিকভাবেই দুই দলই এনেছিল একাদশে পরিবর্তন। অফ ফর্মে থাকা চারিথ আসালানকা ও আসিথ ফার্নান্ডোকে বসিয়ে শ্রীলংকা একাদশে সুযোগ দিয়েছিল ধনঞ্জয়া ডি সিলভা ও প্রমোদ মাদুশান। সেই ম্যাচে ২১ রানে ৫ উইকেট নিয়েছিল প্রমোদ। 

 

অন্যদিকে পাকিস্তান দলে নিশ্চিতভাবে পরিবর্তন আসতে যাচ্ছে। আগের ম্যাচে হাসান আলী ও উসমান কাদিরকে একাদশে এনেছিল তারা নাসিম শাহ ও শাদাব খান বিশ্রাম দিয়ে। নাসিম ও শাদাব দুজনই আগের ম্যাচগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাই নিঃসন্দেহে ফাইনালের একাদশে তাদের দেখা যেতে পারে।

 

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন।

 

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: কুশল মেন্ডিস (উইকেটকিপার), পাথুম নিশানকা, ধনঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা (অধিনায়ক), ভানুকা রাজাপাকসা, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশানকা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...