ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপর্যয় মাথায় নিয়েই শিরোপার লড়াইয়ে পাকিস্তান-শ্রীলংকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৭

শ্রীলংকার রাজনৈতিক সংকট (বামে), পাকিস্তানে প্রবল বন্যা (ডানে) শ্রীলংকার রাজনৈতিক সংকট (বামে), পাকিস্তানে প্রবল বন্যা (ডানে)

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনালে ১১ সেপ্টেম্বর (রবিবার) মাঠে নামছে পাকিস্তান ও শ্রীলংকা। সুপার ফোরে দুই জয় নিয়ে পাকিস্তান ও তিন জয় নিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে শ্রীলংকা। ট্রফি জয় দুই দলের কাছে সমান গুরুত্বপূর্ণ। কেননা উপমহাদেশের রাজা হয়ে ওঠার পাশাপাশি সুযোগ থাকছে নিজ দেশের বিপদগ্রস্থ মানুষদের মনে কিছুটা হলেও প্রশান্তির জোগান দেওয়া।

অর্থনৈতিক ভাবে নানাবিধ চাপে রয়েছে লঙ্কানরা। এছাড়াও রাজনৈতিক সংকটেও জর্জরিত দেশটি। অপরদিকে পাকিস্তানে চলছে ভয়াবহ বন্যা। দেশটির প্রায় তিন কোটি মানুষ এই বন্যায় চরম বিপাকে রয়েছে। এখন পর্যন্ত মারা গেছে প্রায় ১৫০০ মানুষ।  

এশিয়া কাপ শুরুর আগে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন ‘ক্রিকেট শ্রীলঙ্কার মানুষের জন্য বরাবরই অন্য রকম আমেজ নিয়ে আসে। জেতাটা তাদের কাছে সবচেয়ে চিত্তাকর্ষক। কাজেই দেশের মানুষের জন্য এটা জিততে মুখিয়ে আছি।  শ্রীলঙ্কায় খেলা হলে সুবিধা পেতাম, কারণ দর্শক থাকত, হোম কন্ডিশনও থাকত। ’

 

নিজ দেশের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড। এছাড়াও দুই বলে দুই ছয় মেরে দলকে ফাইনালে নেওয়া নাসিম শাহ সেই ব্যাট তুলেছেন নিলামে। সেখান থেকে অর্জিত অর্থ জমা হবে বন্যার্তদের ফান্ডে। 

 

দুই দলেই চ্যাম্পিয়ন হতে মরিয়া। এই সময়ে যে দলই এশিয়া কাপ জিতবে তাদের জনগণ কিছুটা হলেও মানসিক প্রশান্তি পাবে, তা বলাই বাহুল্য। 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...