ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপের দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২২ ২০:১৮

এশিয়া কাপ৷ ছবি সংগৃহীত এশিয়া কাপ৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: জিম্বাবুয়ে সিরিজে ইনজুরিতে বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার৷ ছিটকে গেছেন লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান৷ এক ম্যাচ বিশ্রামে আছেন মুস্তাফিজুর রহমান৷ এছাড়াও চোটে আছেন মুশফিকুর রহিম ও শরীফুল ইসলাম৷ এমন অবস্থায় এশিয়া কাপের দল ঘোষণা কঠিন বোর্ডের জন্য৷

সামগ্রিক দিক বিবেচনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দল গঠনের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে তিনদিন বেশি সময় চায়। চাওয়াতে অনুমোদন দিয়েছে এসিসি। এশিয়া কাপের জন্য দল ঘোষণা শেষ দিন ৮ আগস্ট। তবে বাংলাদেশ ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করতে পারবে।

সংযুক্ত আরব আমিরাতে ২৭ অগস্ট শুরু হবে এশিয়া কাপ। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের আসর হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে।

‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা একটি দল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।


এবারের এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। এরপর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে ১ সেপ্টেম্বর।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...