ঢাকা | বৃহঃস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

কলকাতার তৃতীয় নাকি হায়দ্রাবাদের দ্বিতীয়? 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২৪ ১১:৩৬

ফাইনালের ফটোসেশনে কলকাতার অধিনায়ক ও হায়দ্রাবাদের অধিনায়ক। ছবি: টুইটার ফাইনালের ফটোসেশনে কলকাতার অধিনায়ক ও হায়দ্রাবাদের অধিনায়ক। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ অন্তিম লগ্নে চলে এসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। আজ (রোববার) ফাইনালে শিরোপা নিষ্পত্তির মধ্য দিয়ে পর্দা নামবে আইপিএলের। ফাইনালে দুই বারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে এক বারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথম কোয়ালিফায়ার দেখায় হায়দ্রাবাদকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করেছিল শ্রেয়াস আইয়ারের দল।

মুখোমুখি পরিসংখ্যানে হায়দ্রাবাদের চাইতে যোজন যোজন এগিয়ে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলে এখন পর্যন্ত ২৭ ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দল। যেখানে কলকাতার ১৮ জয়ের বিপরীতে হায়দ্রাবাদ জয় পেয়েছে মাত্র ৯ ম্যাচে। সর্বশেষ ৮ দেখায় কলকাতার জয় ৬ ম্যাচেই। আইপিএলের ১৭তম আসরেও দুই দেখায় দুইবারের জয়ের দেখা পেয়েছে শ্রেয়াস আইয়াররা।

 আইপিএলে এখন পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স খেলেছে ৩টি ফাইনাল। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ খেলেছে ২টি ফাইনাল। যেখানে ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হওয়া কলকাতা, ২০২১ সালে ফাইনাল হেরেছে চেন্নাই সুপার কিংসের কাছে। অন্য দিকে ২০১৬ সালে প্রথমবার আইপিএলের শিরোপা জেতা সানরাইজার্স হায়দ্রাবাদ ২০১৮ সালে ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে শিরোপা খুইয়েছে।এ

এদিকে রোববারের এই মেগা ফাইনালে রয়েছে বৃষ্টি শঙ্কা। গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া রেমালের প্রভাব পড়েছে বঙ্গোপসাগর তীরবর্তী বাংলাদেশ ও ভারতের কিছু অঞ্চলে। গতকাল (শনিবার) বৃষ্টিতে পণ্ড হয়ে গেছে কলকাতা নাইট রাইডার্সের অনুশীলন। তাই বৃষ্টি শঙ্কা মাথায় নিয়ে আজ বাংলাদেশ সময় রাত ৮টায় চেন্নাইয়ের চিপাকে আইপিএলের ফাইনালে মুখোমুখি হবে কলকাতা ও হায়দ্রাবাদ। মেগা এই ফাইনালে রাখা হয়েছে রিজার্ভ ডে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...